বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ১১:৩৩ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

বিশ্ব‌বিদ্যালয় ছাত্রী ও তার স্বামীকে মারধর, প্র‌তিবাদে পাঠাঘর ও বা‌ড়িতে হামলা, সড়ক অবরোধ

বরিশাল অফিস
  • আপডেট টাইম : বুধবার, ১২ জানুয়ারী, ২০২২
  • ১৩২ বার

বরিশাল বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী ও তার স্বামীকে হেনস্থা ও মারধরের ঘটনা ঘটেছে। আর এ ঘটনার প্র‌তিবাদে বিশ্ব‌বিদ্যালয়ের শিক্ষার্থীরা স্থানীয় দু‌টি বা‌ড়ি ও এক‌টি পাঠাঘরে হামলা ভাংচুরের ঘটনা ঘটিয়ে লুটপাট চালিয়েছে বলে অভিযোগ করেছেন ভুক্তভোগীরা। তারা এ ঘটনার সুষ্ঠু বিচার দাবি করেছেন।

তবে এ অ‌ভিয‌োগ অস্বীকার করে বিশ্ব‌বিদ্যালয়ের শিক্ষার্থীরা জানান, এ ঘটনার প্র‌তিবাদে বিক্ষুব্দ শিক্ষার্থীরা ব‌রিশাল পটুয়াখালী মহাসড়ক অবরোধ করলে শিক্ষকদের হস্তক্ষেপে পুলিশ প্রশাসনের আশ্বাসে রাত ১১ টার দিকে পরিস্থিত শান্ত হয়।

তবে শিক্ষার্থীরা তাদের সহপাঠী ও স্বজনকে মারধরের ঘটনায় জড়িতদের গ্রেফতারের দাবিতে ১২ ঘন্টার আল্টিমেটাম দিয়েছে। আর বেধে দেয়া সময়ের মধ্যে দোষীদের গ্রেফতার না করা হলে আন্দোলনে যাওয়ার হুশিয়ারী দিয়েছে শিক্ষার্থীরা।

এরআগে মঙ্গলবার (১১ জানুয়ারি) সন্ধ্যার থেকে রাত ১০ টায় বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকা জুড়ে এ ঘটনা ঘটে।

বিশ্ববিদ্যালয়ে একাধিক শিক্ষার্থী জানায়, বরিশাল সদর উপজেলার চরকাউয়া ইউনিয়নের ৬ নং ওয়ার্ড মেম্বার সাইদুল আলম লিটনের অনুসারী জাহিদ হোসেন জয় নামের এক যুবক বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের প্রায়ই উক্তত্ব করতো।

এর ধারাবাহিকতায় আজ  বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা বিভাগের এক ছাত্রী তার স্বামীকে নিয়ে পাশের আনন্দ বাজার এলাকায় ঘুরতে গেলে তাদের ওপর আক‌স্মিক হামলা চালায় জয় ও তার সহযোগীরা এবং ‌মেম্বার লিটনের উপ‌স্থি‌তিতে ওই ছাত্রী ও তার স্বামীকে মারধর করা হয়।

এসময় ওই ছাত্রী নিজেকে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী ও সাথে থাকা ব্যক্তি তার স্বামী বলে পরিচয় দিলেও বখাটেরা নানানভাবে হেনস্থাও করে তাদের।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী রফিকুল ইসলাম ইয়ামিন জানান, বিশ্ববিদ্যালয়ের পাশেই আনন্দ বাজার এলাকায় এক শিক্ষার্থী তার স্বামীকে নিয়ে ঘুরতে যায়। এ সময় তাদের সাথে অশোভন আচরন করে মেম্বার লিটনের অনুসারী জয় সহ কিছু লোকজন। এসময় ওই ছাত্রী ও তার স্বামীকে মারধর করলে, বিষয়টি ক্যাম্পাসে জানাজানি হলে শিক্ষার্থীরা সেখানে গিয়ে তাদের উদ্ধার করে।

‌বিশ্ব‌বিদ্যাল‌য়ের শিক্ষার্থী সোহেল জানান, শিক্ষক ও পুলিশ প্রশাসনের আশ্বাসে শিক্ষার্থীরা সড়ক অবরোধ তুলে নিলেও ১২ ঘন্টার আল্টিমেটাম দিয়েছে। সেই অনুযায়ী আগামীকাল সকাল ১০ টার মধ্যে লিটন মেম্বার ও জয়কে গ্রেফতার করে আইনের আওতায় না আনা হলে নতুন করে আন্দোলনের পথ বেছে নিবে শিক্ষার্থীরা।

তিনি আরো জানান, আমাদের শিক্ষার্থীদের সাথে বার বার নানান অপ্রিতীকর ঘটনা ঘটছে, কিন্তু কোন ঘটনার সুষ্ঠু বিচার না হওয়ায় নতুন নতুন ঘটনার সৃষ্টি হচ্ছে।

এদিকে লিটন মেম্বারের ভাই ফারুক হোসেন ও জয়ের মা জোসনা বেগম জানান, রাত সাড়ে ৮ টার দিকে হঠাৎ করেই ৬ নম্বর ওয়ার্ডে বিশ্ববিদ্যালয়ের কয়েক’শ শিক্ষার্থী লাঠিসোটা নিয়ে ঢুকে পরে। তারা শেখ রাসেল ক্লাব ও সুকান্ত আব্দুল্লাহ পাঠাঘর, লিটন মেম্বার ও জয়ের বাড়িতে হামলা চালিয়ে ব্যপক ভাংচুর করে।

লিটন মেম্বারের বাড়িতে থাকা বৃদ্ধ বাবা আলতাফ হোসেন বলেন, যুবক বয়সী ছেলেরা এসে ঘরের দরজা ভেঙ্গে ভেতরে ঢুকে যায় এবং ওইসময় তারা লিটনকে খুজতে থাকে।

ঘরের সামনের দুই রুমের জানালার গ্লাস ও ফার্নিসারে ভাংচুর করে। আমার স্ত্রীকে ধাক্কা দিয়ে ফেলে দেয় এবং আমার পিঠের ওপর ঘুষি মারে। ভয়ে আমরা চিৎকার দিতে থাকলেও এলাকার কেউ সাহস করে এগিয়ে আসেনি।

অপরদিকে জয়ের মা বলেন, আমাদের বাড়িতে হামলা চালাতে আসছে এমন খবরে দরজায় তালা দিয়ে আমি বাহিরে যাই কিন্তু বিশ্ববিদ্যালয়ের শিক্ষর্থীরা বাড়িতে হামলা চালিয়ে দরজা ভেঙ্গে ঘরে প্রবেশ করে। এরপর ঘরের ভেতরে থাকা ফার্নিচার, টেলিভশনসহ সবকিছু ভেঙ্গে ফেলে।

তার অভিযোগ হামলার সময় ঘরের ভেতরে লুটপাট চালিয়ে স্বর্ণালংকার ও টাকা পয়সা নিয়ে যায় হামলাকারীরা।

তিনি বলেন, এরআগে আমার ছেলের বিরুদ্ধে মিথ্যে অভিযোগ তুলে বাড়িতে হামলা চালানো হয়েছিলো। বাস্তবে আমি যতটুকু জানি আমার ছেলে কোন ধরনের অপরাধের সাথে জড়িত নয়, অন্য কেউ ঘটনার সুত্রপাত ঘটালেও আমার ছেলেকে উদ্দেশ্যমূলকভাবে দোষারোপ করা হচ্ছে।আর এখন যে আমাদের বাড়িতে হামলা ও লুটপাট চালানো হলো তার বিচার কে করবে, পুলিশ এসে খালি দেখে গেছে। তারাও কিছু বলেনি।

সার্বিক বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. খোরশেদ আলম বলেন, শিক্ষার্থীদের বুঝিয়ে ক্যাম্পাসের ভেতরে নিয়ে আসা হয়েছে। তাদের সকল দাবি আমরা শুনেছি। প্রশাসন কাজ করছে। বর্তমানে বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি শান্ত রয়েছে।

আর বন্দর থানা পু‌লিশ বলছে, এ ঘটনায় শিক্ষার্থীদের ও শিক্ষকদের সাথে আলোচনা হয়ে, তাদের মামলা দায়েরের জন্য বলা হয়েছে। সেইসাথে পুরো বিষয়‌টি খতিয়ে দেখার পাশাপাশি আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হচ্ছে। বর্তমানে সবকিছু স্বাভাবিক রয়েছে তারপরও অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com