বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৩:০২ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

নোয়াখালীতে যখন রাজনীতির কাদা ছোঁড়াছুড়ি সেই মুহুর্থে সমাজসেবক মুন্নি প্রমাণ করলেন ক্ষমতা নয় মানুষের কল্যাণে রাজনীতি

মো. ইসমাইল হোসেন, নোয়াখালী
  • আপডেট টাইম : রবিবার, ২৫ জুলাই, ২০২১
  • ২৮৯ বার
শুধু সংগঠন নয়, কর্মক্ষেত্রেও নেতা- কর্মীর পার্থক্যটি খুব সহজেই চোখে পড়ে।নেতা বলতে চোখে ভেসে ওঠে এমন এক ব্যক্তির কথা, যিনি পরিকল্পনা করেন, নিয়ন্ত্রণ করেন ও বাস্তবায়ন করেন সম্পূর্ণ কর্মপ্রক্রিয়া। তিনি একদিকে যেমন কর্মীদের কাছ থেকে কাজ আদায় করে নেন, অন্যদিকে কর্মীদের কথা শোনার দায়িত্বটিও তাঁর কাঁধেই বর্তায়।
তিনি কর্মীদের স্বপ্ন দেখান ঠিকই, কিন্তু আগে স্বপ্নটি দেখতে হয় নেতাকেই,কাজের মাধ্যমে এটাও বুঝিয়ে দেন নিজের কর্মীদের।এমনই একজন মানুষ,যিনি  মেধাভিত্তিক ছাত্রলীগের অহংকার কেন্দ্রীয় ছাত্র লীগের সাবেক সহ-সভাপতি লুৎফুন্নাহার মুন্নি।
প্রাণঘাতী করোনা ভাইরাস (কোভিড-১৯) এর কারণে মধ্য ও নিম্নবিত্তের ঘরে ঘরে চলছে আর্থিক সংকট। ঠিক এমন সময় দেশের বহু বিত্তবান হাত গুটিয়ে বসে থাকলেও কিছু মানুষ তাদের সহযোগিতার হাত খোলা রেখেছেন ঠিকই।এর জন্য শিল্পপতি হওয়ার প্রয়োজন পড়ে না।
তাদের উদ্দেশ্য আত্মপ্রচার নয়, তারা মানবতার সেবায় নীরবে নিভৃতে সাধারণ মানুষদের সহযোগিতা করে যাচ্ছেন প্রতিনিয়ত। এমন একজন হলেন নোয়াখালীর গণমানুষের পরিচিত মুখ,নোয়াখালী-৩(বেগমগঞ্জ) আসনে জননেত্রী শেখ হাছিনার সরাসরি হস্তক্ষেপে দলের সংকট কালীন সময়ে নৌকার হাল ধরেছিলেন যিনি তিনিই হলেন লুৎফুন্নাহার মুন্নি ।
করোনা পরিস্থিতিতে মানবতার সেবায় যার যার অবস্থান থেকে দলীয় নেতাকর্মীদের নিজ নিজ এলাকায় জনগণের পাশে থাকার ডাক দিয়েছিলেন বঙ্গবন্ধু তনয়া দেশরত্ন শেখ হাসিনা। করোনা সংক্রমণের শুরু থেকেই এখন পর্যন্ত নতুন উদ্যোগ আর নতুন চিন্তা ভাবনায় সরকারের পাশাপাশি ব্যক্তিগত উদ্যোগে নোয়াখালীর আপামর জনগণের পাশে রয়েছেন তিনি।
২০১৯ সালে মহামারি করোনার শুরু থেকেই মাসের পর মাস এলাকায় স্ব-শরীরে থেকেছেন,সময় দিয়েছেন যা কোন জনপ্রতিনিধিও দেননি। ঐ পরিস্থিতিতে ব্যক্তিগত তহবিল থেকে মানুষকে খাদ্য সহায়তা সহ নানাবিধ চিকিৎসা সেবা দিয়ে পাশে থেকেছেন তিনি।
লুৎফুন্নাহার মুন্নী একজন সম্মুখ সারির যোদ্ধার মতো জীবনের ঝুঁকি নিয়ে নিজেই নেমে পড়েন পথে-ঘাটে। মানুষকে সচেতন করে যাচ্ছেন তিনি নেতা-কর্মীসহ সাধারণ মানুষকে করোনা রোধে নানা পরামর্শ দিচ্ছেন। এমনকি সরকারের করোনা মোকাবিলার মধ্যেও দেশ যখন জননেত্রী শেখ হাসিনার হাত ধরে দূর্বার গতিতে এগিয়ে যাচ্ছে,তার চিত্র তুলে ধরেন সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে । অসহায়- মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্তের আস্থা ও ভরসায় তাই তিনি জায়গা করে নিয়েছেন নোয়াখালীর সর্বস্থরের মানুষের রিদয়ে।
এসব মানবিক কর্মকান্ডের বিষয় জানতে চাইলে ছাত্র লীগের সাবেক কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি,মেধাভিত্তিক ছাত্র রাজনীতির অহংকার এবং আওয়ামী লীগের দুঃসময়ে রাজপথে আন্দোলন চালিয়ে যাওয়া লুৎফুন্নাহার মুন্নী বলেন,করোনার শুরু থেকে এখনো পর্যন্ত যা কিছু করেছি সবই রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী করেছি এবং ভবিষ্যতে যতদিন বেঁচে থাকবো,বাংলাদেশ আওয়ামী লীগের পতাকা তলে থেকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আদর্শ বুকে ধারণ করে, দেশনেত্রী ও সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করার জন্য এবং সাধারণ মানুষের কল্যাণের জন্য কাজ করে যাবো।
নেত্রীর নির্দেশ ছিল,অসহায় সাধারণ মানুষের পাশে থাকার । তাদের পাশেই আছি, সহযোগিতা করে যাচ্ছি,আমার এই সহযোগিতা ভবিষ্যতেও অব্যাহত থাকবে ইনশাআল্লাহ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com