বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ১১:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

হাবিপ্রবিতে ‘গাংচিল-১৯’ আয়োজিত 

মো: মুরাদ হোসেন, হাবিপ্রবি
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩
  • ৯৬ বার
দীর্ঘ ৪ বছর পর গত ২০ মার্চ’২৩ (সোমবার)  আয়োজিত হয়েছে ‘গাংচিল ১৯’ সাংস্কৃতিক পর্ব।
দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি)’র শেখ রাসেল হল মাঠে বিশ্ববিদ্যালয়ের অন্যতম সাংস্কৃতিক সংগঠন “ অর্ক সাংস্কৃতিক জোট ” এর উদ্যোগে এ অনুষ্ঠানটি আয়োজিত হয় ।
বিকেলের এক পশলা বৃষ্টি আর সন্ধ্যায় ঝিরিঝিরি বৃষ্টির মাঝেই ব্যাপক উৎসাহ উদ্দীপনায় সফলভাবে শেষ হয় বহুল প্রত্যাশিত গাঙচিল-১৯।
এসময় শেখ রাসেল হল মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে যায় আমন্ত্রিত অতিথি, শিক্ষক, শিক্ষার্থীদের উপস্থিতিতে। দর্শকদের উৎসাহ ও আনন্দ ছিল চোখে পরার মতো।
বিকেল সাড়ে চার’টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সংক্ষিপ্ত কনসার্টের পর মূল অনুষ্ঠান শুরু করা হয় বঙ্গবন্ধুর জীবনী ও স্বাধীনতা থিমের ইভেন্টের মধ্যে দিয়ে।
এরপর দেশের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে সবাই একসাথে দাঁড়িয়ে জাতীয় সংগীত এর অর্কেস্ট্রা ভার্সন বাজানো হয়। পরে অর্ক সাংস্কৃতিক জোটের সদস্যরা একে একে গান ,নাচ ,নাটক, আবৃতিসহ মোট ১৯ টি ইভেন্ট মঞ্চস্থ করা হয়।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের প্রধান উপদেষ্টা ও ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক অধ্যাপক ড. ইমরান পারভেজ।
এসময় আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো: মামুনুর রশিদ, সহকারী প্রক্টর জুয়েল আহমেদ সরকার, সমাজবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. সাইফুদ্দিন দুরুদ, অর্ক সাংস্কৃতিক জোটের সভাপতি মোঃ জুলকিফল ইসলাম, সাধারণ সম্পাদক মোঃ ইসা ইবনে মাহমুদ।
আমন্ত্রিত অতিথিবৃন্দ বলেন, ” বিশ্ববিদ্যালয়ে সাংস্কৃতিক চর্চা যত বেশি হবে, আমাদের মননশীলতা, মানসিক বিকাশ তত বেশি হবে।পাশাপাশি বিশ্ববিদ্যালয়ের  সুস্থ ধারা অব্যাহত থাকবে। “
সাংস্কৃতিক অনুষ্ঠানে এসে রসায়ন ২০ ব্যাচের শিক্ষার্থী অপরাহ্ন মুরাদ বলেন,“ আমরা চাই বিশ্ববিদ্যালয়ে এমন সুস্থ সাংস্কৃতির চর্চা টিকে থাকুক সব সময়। আশা করব বিশ্ববিদ্যালয়ে নিয়মিত সাংস্কৃতিক চর্চা অব্যাহত থাকবে।”
অর্ক সাংস্কৃতিক জোট এরকম আয়োজন নিয়মিত করবে বলে আশা করেছেন অনুষ্ঠানে উপস্থিত আমন্ত্রিত অতিথি, শিক্ষক-শিক্ষার্থীবৃন্দ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com