বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ১২:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :
বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করায় ৯ জেলে আটক; ৪৫ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় স্কুলছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার কালিয়াকৈরে শ্রমিকবাহী বাস চাপায় এক ব্যবসায়ী নিহত

হবিগঞ্জে বাদ পড়া নেতাকর্মীদের মাঝে চাপা ক্ষোভ অনুমোদনের তিনদিনের মাথায় কমিটি পুর্নগঠন

শামীম পারভীন, হবিগঞ্জ
  • আপডেট টাইম : রবিবার, ২০ জুন, ২০২১
  • ৫২৬ বার

অনুমোদনের তিন দিনের মাথায় জেলা আওয়ামীলীগের কমিটি পুর্নগঠন করা হয়েছে। পূর্নগঠিত কমিটিতে হবিগঞ্জ -২ আসনের এমপি এডভোকেট আব্দুল মজিদ খানকে অন্তর্ভূক্ত করা হয়েছে। এদিকে অনুমোদিত নয়া কমিটি নিয়ে আওয়ামীলীগের নেতাকর্মীদের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।

 

প্রায় ১৯ মাস পর গত ১৬জুন ৭৫ সদস্য (২০১৯-২০২২) বিশিষ্ট কার্য নির্বাহী কমিটি অনুমোদন করে কেন্দ্রীয় আ.লীগ। এর আগে ২০১৯ সালের ১১ নভেম্বর হবিগঞ্জ জেলা সম্মেলনে আবু জাহির এমপিকে সভাপতি ও আলমগীর চৌধুরীকে সাধারণ সম্পাদক মনোনয়ন করা হয়। পরবর্তীতে গঠিত কমিটিতে হবিগঞ্জে ৪টি আসনের নির্বাচিত সাংসদের মধ্যে ৩ জন অন্তর্ভূক্ত হলেও বাদ পড়েন হবিগঞ্জ -২ আসনের সাংসদ জাতীয় সংসদের বেসরকরী বিল ও সিদ্ধান্ত সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এডভোকেট আব্দুল মজিদ খান।

 

বিষয়টি দলের নীতি নির্ধারনী মহলের অবগত করা হলে জেলা কমিটির নেতৃবৃন্দকে কমিটিতে আব্দুল মজিদ খানের নাম অন্তর্ভূক্ত করে পুনরায় অনুমোদন নিতে নির্দেশ দেয়া হয়।
দলীয় সূত্রে জানা যায়, গত শুক্রবার জেলা আ.লীগের সাধারণ সম্পাদকসহ কয়েকজন নেতা আব্দুল মজিদ খানের বাসভবনে গিয়ে তাকে জেলা কমিটিতে নেয়া হয়েছে বলে জানান। তবে তাকে কোন পদ দেয়া হয়েছে তা জানানো হয়নি।

 

এ ব্যাপারে জেলা আ.লীগের সাধারণ সম্পাদক এডভোকেট আলমগীর চৌধুরী বিষয়টি নিশ্চিত করে বলেন,আব্দুল মজিদ খানের আগ্রহ প্রকাশ করায় তাকে অন্তর্ভূক্ত করা হয়েছে। তাকে কেন প্রথমেই কমিটিতে অর্šÍভূক্ত করা হয়নি এর জবাবে তিনি বলেন মজিদ খান জাতীয় পরিষদ সদস্য হওয়ায় প্রথমে তাকে কমিটিতে নেয়া হয়নি। তিনি আরো জানান, কমিটি ৭৫ সদস্যতেই সীমাবদ্ধ থাকবে। মজিদ খানকে অর্šÍভূক্ত করায় যেকোন একজন বাদ পড়তে পারেন।

 

এ প্রসঙ্গে আব্দুল মজিদ খান বলেন,আমি জেলা কমিটির সদ্য বিদায়ী সাধারণ সম্পাদক। আমাকে বাদ দিয়ে তারা কিভাবে জেলা কমিটি গঠন করেছিলেন তা বোধগম্য নয়। জেলা কমিটির নব নির্বাচিত সাধারণ সম্পাদক এডভোকেট আলমগীর চৌধুরী আমাকে অন্তর্ভূক্ত করা হয়েছে বলে জানিয়েছেন।

 

এদিকে কমিটি থেকে বাদ পড়া ২বার নির্বাচিত সাবেক সিনিয়র যুগ্ম সম্পাদক এডভোকেট আবুল হাসেম মোল্লা মাসুম বলেন, জেলা আলীগের সভাপতি আবু জাহির ও সাধারণ সম্পাদক আলমগীর চৌধুরীর ভাই, ভাগনা,আতœীয় স্বজনসহ প্রায় ১০জনকে কমিটিতে রাখা হয়েছে। অথচ ৮০ দশকে আমি জেলা ছাত্রলীগের সভাপতি ছাড়াও আওয়ামীলীগের বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছি। স্বৈরাচারি এরশাদ, বিএনপি জামাতের ক্ষমতার সময় অনেক নির্যাতন সইছি। কিন্তু দল যখন ক্ষমতায় তখন আমাকে নানা মিথ্যা অপবাদ দিয়ে অবমূল্যায়ন করা হয়েছে।

 

বাদ পড়া আরেক নেতা জেলা আওয়ামীলীগের সাবেক প্রচার সম্পাদক অনুপ কুমার দেব মনা বলেন, দলে থাকা তো দূরের কথা জীবনে যারা ‘জয়বাংলা’ উচ্চারণ করেনি তারাও কমিটিতে স্থান পেয়েছে। এই কমিটিতে স্বাধীনতা পদকপ্্রাপ্ত প্রয়াত মুক্তিযোদ্ধা মানিক চৌধুরীর কন্যা ও গত সংসদের সংরক্ষিত নারী আসনের সাংসদ আমাতুল কিবরিয়া চৌধুরী কেয়ার মত নেত্রীকে স্থান দেয়া হয়নি। তিনি বলেন, ৪০ বছর ধরে ছাত্রলীগ থেকে পর্যায়ক্রমে আওয়ামীলীগের রাজনীতি করছি। দলের জন্য নিবেদিত নেতাদেরকে বাদ দিয়ে এর আগে কোন সময় কমিটি গঠন হয়নি।

 

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও সাবেক জেলা কমিটির সদস্য সৈয়দ কামরুল হাসান তাকে কমিটিতে না রাখায় আক্ষেপ করে বলেন, ২০১৯ সালের আওয়ামীলীগের সংশোধিত গঠনতন্ত্রে পরিস্কারভাবে উল্লেখ রয়েছে যে, রাজাকার ও যুদ্ধাপরাধীর সন্তান ও স্বজনকে কমিটিতে রাখা যাবে না। অথচ হবিগঞ্জ জেলা কমিটিতে একাধিক রাজাকারের সন্তান রয়েছেন। ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক কামরুল আরো বলেন, বিগত ইউপি ও উপজেলা নির্বাচনে দলীয় নির্দেশ অমান্য করে প্রতিদ্বন্ধিতা করার অভিযোগে একজনকে কমিটিতে নেয়া হয়। একই অভিযোগে অভিযুক্ত আরেকজনকে কমিটিতে রাখা হয় না।

 

দলীয় সূত্রে জানা গেছে, বিগত কমিটির নির্বাচিত সাংগঠনিক সম্পাদক ও সাবেক ছাত্রলীগ নেতা মর্তুজ আলী, জেলা শ্রমিক লীগের সভাপতি ও জেলা আওয়ামীলীগের সাবেক সদস্য আরব আলী, পৌর আওয়ামীলীগের সভাপতি ও জেলা কমিটির সদস্য নিলাদ্রী শেখর পুরকায়স্থ টিটু, সাধারন সম্পাদক ও হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান এফবিসিআইয়ের পরিচালক মোতাচ্ছিরুল ইসলাম মত নেতাদের বাদ দিয়ে জাসদ, বাসদ থেকে যোগ দেয়া কর্মীদেরকে নয়া কমিটিতে নেয়া হয়েছেন।

 

এ প্রসঙ্গে জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলমগীর চৌধুরী বলেন অনেকেই বিগত ইউপি উপজেলা নির্বাচনগুলোতে দলীয় নির্দেশ অমান্য করে স্বতন্ত্র হিসেবে প্রতিদ্বন্ধিতা করেছেন তাদেরকে কমিটিতে না রাখার জন্য দলের হাইকমান্ডের নির্দেশ রয়েছে। এছাড়া বয়সের কারনেও কেউ কেউ বাদ পড়েছেন। রাজাকারপুত্রদের কমিটিতে রাখার প্রশ্নে বিষয়টি তিনি এড়িয়ে যান।

 

 

 

 

 

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com