বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১০:২৪ অপরাহ্ন
শিরোনাম :
বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করায় ৯ জেলে আটক; ৪৫ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় স্কুলছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার কালিয়াকৈরে শ্রমিকবাহী বাস চাপায় এক ব্যবসায়ী নিহত

সাতছড়ি জাতীয় উদ্যানে আবারো অস্ত্র উদ্ধার

শামিম পারভীন, হবিগঞ্জ
  • আপডেট টাইম : শুক্রবার, ১৩ আগস্ট, ২০২১
  • ৪০৪ বার

সাতছড়ি জাতীয় উদ্যান থেকে আবারো অস্ত্র উদ্ধার করেছে বিজিবি।

 

শুক্রবার (১৩ আগস্ট) সন্ধ্যায় সাতছড়ি উদ্যানের মূল ফটক থেকে প্রায় আধা কিলোমিটার দূরে মাটির নীচ থেকে ৯টি একনলা বন্দুক, ৩টি পিস্তল ও ১৯ রাউন্ড পিস্তলের গুলি উদ্ধার করা হয়েছে বলে ৫৫বিজিবির অধিনায়ক লেঃ কর্নেল এস এম এন সামিউনśবী চৌধুরী নিশ্চিত করেছেন।

 

তিনি জানান,সাতছড়িতে অস্ত্র লুকিয়ে রাখা হয়েছে মর্মে গোপন সংবাদের ভিত্তিতে গত ১ আগষ্ট থেকেই বিজিবি উল্লেখিত সাতছড়ি এলাকায় নজরদারিতে রাখে।

 

অনেক খোজখুজি করার পর শুক্রবার সন্ধ্যায় উল্লেখিত মাটির নীচে পলিথিন মোড়ানো অবস্থায় অস্ত্রগুলো উদ্ধার করা হয়।

 

এর আগে গত ২মার্চ বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি) বিশেষ অভিযান চালিয়ে ১৮টি ট্যাংক বিধźংসি রকেট লঞ্চার উদ্ধার করে।

 

এ নিয়ে সাতছড়ি জাতীয় উদ্যানে ৮মবারের মতো অস্ত্র উদ্ধার অভিযান পরিচালনা করা হল।

 

সামিউনśবী জানান , অস্ত্রগুলো বিজিবির তত্ববধানে ঘটনাস্থলে রয়েছে। উর্ধতন কর্তপক্ষের নির্দেশ পাওয়ার পর এগুলো চুনারুঘাট থানায় কিংবা সিলেট সেনা নিবাসে পাঠানো হবে।

 

এর আগে র‌্যাব ২০১৪ সালের ১ জুন থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত তিন দফায় অভিযান চালিয়ে সেখান থেকে ৩৩৪টি কামান বিধźংসী রকেট, ২৯৬টি রকেট চার্জার, একটি রকেট লঞ্চার, ১৬টি মেশিনগান, একটি বেটাগান, ছয়টি এসএলআর, একটি অটো রাইফেল, পাঁচটি মেশিনগানের অতিরিক্ত খালি ব্যারেল, প্রায় ১৬ হাজার রাউন্ড বুলেটসহ বিপুল পরিমাণ গোলাবারুদ উদ্ধার করে ।

 

এরপর একই বছরের ১৬ অক্টোবর চতুর্থ দফার গহিন অরণ্যে মাটি খুঁড়ে তিনটি মেশিনগান, চারটি ব্যারেল, আটটি ম্যাগজিন, ২৫০গুলির ধারণক্ষমতা সম্পনś আটটি বেল্ট ও উচ্চক্ষমতা সম্পনś একটি রেডিও উদ্ধার করা হয়।

 

পরে ১৭ অক্টোবর দুপুরে এসএমজি ও এলএমজির ৮ হাজার ৩৬০ রাউন্ড, ত্রি নট ত্রি রাইফেলের ১৫২ রাউন্ড, পিস্তলের ৫১৭ রাউন্ড, মেশিনগানের ৪২৫ রাউন্ডসহ মোট ৯ হাজার ৪৫৪ রাউন্ড বুলেট উদ্ধার করা হয়।

 

 

৫ম দফায় ২০১৮ সালের ২ ফেব্রয়ারি সাতছড়িতে অভিযান পরিচালনা করে ১০টি উচ্চ ক্ষমতাসম্পনś ৪০ এমএম অ্যান্টি-ট্যাংক রকেট উদ্ধার হয়।

 

সর্বশেষ ৬ষ্ট দফায় ২০১৯ সালের ২৪ নভেম্বর সাতছড়ি জাতীয় উদ্যান থেকে ১৩টি রকেট লঞ্চারের শেলসহ বেশকিছু বিস্ফোরক উদ্ধার করা হয়।

উল্লেখ্য যে ২০১৪ থেকে ২০১৫ সাল পর্যন্ত অস্ত্র ও বিস্ফোরক আইনে দায়ের হওয়া তিনটি মামলা চুনারুঘাট পুলিশ তদন্ত করে চূড়ান্ত রিপোর্ট আদালতে দাখিল করেছে।

 

পরবর্তী সময়ে দায়ের হওয়া মামলাগুলো তদন্ত সম্পর্কিত কোন তথ্য চুনারুঘাট থানায় পাওয়া যায়নি।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com