শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৭:২৪ অপরাহ্ন
শিরোনাম :
দেশে ৫৩ বছর ধরে দুঃশাসন চলছে-জোনায়েদ সাকি বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু

সাংবাদিক‌দের ‌হেনস্থা কর‌তে সম্প‌দের হি‌সেব চাওয়া হ‌য়ে‌ছে- মেজর অব. মোঃ হাফিজ

বরিশাল অফিস
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১
  • ১৩৬ বার
২০১৮ সা‌লে জাতীয় সংসদ নির্বাচনকা‌লে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর অব. মোঃ হাফিজ উদ্দিন আহমেদ( বীর বিক্রম) কে জামিন দিয়েছেন ব‌রিশা‌লের সাইবার ট্রাইবুনাল।
‌আজ মঙ্গলবার সকাল সা‌রে ১১ টায় ব‌রিশা‌লের সাইবার ট্রাইবুনালের বিচার গোলাম ফারুক জা‌মি‌নের আ‌বেদন মঞ্জুর ক‌রেন ব‌লে জা‌নি‌য়ে‌ছেন মেজর অব. মোঃ হাফিজ উদ্দিন আহমেদ( বীর বিক্রম) এর আইনজী‌বি অ্যাড‌ভো‌কেট কাজী এনা‌য়েত হো‌সেন।
তার আইনজী‌বি আ‌রো ব‌লেন, রাষ্ট্র ও আসামীপ‌ক্ষের বক্তব্য শু‌নে এবং বয়‌সের বি‌বেচনায় আদাল‌তের বিচারক তার জা‌মিনের আ‌বেদন মঞ্জুর ক‌রেন।
মামলার এজাহা‌রে জানা‌গে‌ছে, ২০১৮ সা‌লের ২৮ ডি‌সেম্বর ভোলা জেলার লাল‌মোহন থানার বদরপুর ইউ‌নিয়‌নের আওয়ামীলীগ সভাপ‌তি  ও ইউ‌পি চেয়াম্যান ফ‌রিদুল হক বাদী হ‌য়ে মোট ৭ জ‌নের নাম উ‌ল্লেখ ক‌রে এক‌টি মামলা দা‌য়ের ক‌রেন। মামলার বর্ণনায় তি‌নি ব‌লেন, মামলার ২ নম্বর আসামী একই এলাকার মোঃ বাবুল হাওলাদা‌রের সাথে মু‌ঠো‌ফো‌নে কথা ব‌লেন মেজর হা‌ফিজ। ওই ফোনালা‌পে আপ‌ত্তিকর কথাবার্তা ছি‌লো, যা দ্বারা জাতীয় সংসদ নির্বাচন ভন্ডু‌লের চেষ্টা করা হয়ে‌ছে। বিষয়‌টি পরবর্তী‌তে গণমাধ্য‌মে প্রচার হয়।
এ ঘটনার প্র‌তিকার চে‌য়ে ফ‌রিদুল হক প‌রে মামলা দা‌য়ের ক‌রেন। সেই  মামলা‌টি বর্তমা‌নে ব‌রিশা‌লের সাইবার ট্রাইব্যুনা‌লে বিচারাধীন র‌য়ে‌ছে।
এদিকে সাংবাদিকদের উদ্দেশ্যে বিএন‌পির ভাইচ চেয়ারম্যান মেজর অব. মোঃ হাফিজ উদ্দিন আহমেদ (বীর বিক্রম) বলেন, বর্তমান সরকার দেশ‌কে লুটপাট কর‌তে ক্ষমতায় এ‌সে‌ছে, এই  লুটপা‌টের খবর যা‌তে চতুর‌দি‌কে ছ‌ড়ি‌য়ে পর‌তে না প‌ারে তাই সাংবাদিক‌দের ‌হেনস্থা কর‌তে সম্প‌দের হি‌সেব চাওয়া হ‌য়ে‌ছে।
আজ মঙ্গলবার ব‌রিশা‌লে সাইবার ট্রাইব্যুনা‌লে দা‌য়ের হওয়া এক‌টি মামলায় হা‌জিরা দি‌য়ে বার লাই‌ব্রে‌রি‌তে আইনজী‌বি‌দের সা‌থে  মত‌বি‌নিময়কা‌লের পূ‌র্বে সাংবাদিক‌দের সা‌থে আলাপকা‌লে তি‌নি এসব কথা ব‌লেন।
১১ সাংবাদিকের ব্যাংক হিসেব তলবের বিষয়ে ‍তিনি আ‌রো বলেন, বাংলাদেশের সাধারণ মানুষ যে ‍একেবারেই অধিকার বিহীন তার জলজ্যান্ত প্রমান হলো ১১ সাংবাদিকের ব্যাংক হিসেব তলব করার বিষয়টি।
রাজনৈতিক দূর্বৃত্তরা শত শত কোটি টাকা বিদেশে পাচার করছে, ফরিদপুরের ‍এক ছাত্রনেতা ২ হাজার কোটি টাকা পাচার করলো অথচ ‍এদের তো হিসেব জানতে চাওয়া হয়‌ না। ‍আওয়ামী লীগের প্রার্থীরা নির্বাচনের ‍আগে বলেছিলো নির্বা‌চিত হ‌ওয়ার প‌রে তারা সম্পদের হিসেব দিবে।
কিন্তু ‍এমপিরা তো জাতির কাছে সম্পদের হিসেব দিচ্ছে না। ‍এই মানে বাংলাদেশে লুটপাট করার জন্য রাষ্ট্র ক্ষমতায় ‍এসেছে তারা। তা‌দের লুটপা‌টের কা‌হিনী চতুর‌দি‌কে ছ‌ড়ি‌য়ে পর‌তে না পা‌রে সেজন্য অত্যাচা‌রের খরগ নে‌মে এ‌সে‌ছে।
‌তি‌নি ব‌লেন, ন‌জির‌বিহীন এ ঘটনা। পৃ‌থিবীর কোন দে‌শে এভা‌বে ঢালাইভা‌বে সাংবা‌দিক নেতা‌দের সম্প‌দের হি‌সেব চে‌য়ে তা‌দের হ্যা‌রেজ করার কোন উদাহরণ আমরা দে‌খি‌নি।
‌তি‌নি ব‌লেন, সাংবা‌দিকরা যা‌তে ভয় পায়, তারা যা‌তে সত্য তু‌লে আনার ক্ষে‌ত্রে দ্বিধাগ্রস্থ থা‌কে, প্রকৃত তথ্য জনগস যা‌তে জান‌তে না পা‌রে এজন্য সাংবা‌দিক সমা‌জের ওপর দমন নী‌তি চালা‌নো হ‌চ্ছে। এছাড়া বাংলা‌দে‌শের সকল শ্রে‌নির মানুষই আজ নির্যা‌তিত।
ব‌রিশাল মহানগর বিএন‌পির ক‌মি‌টি গঠ‌নের বিষ‌য়ে তি‌নি ব‌লেন, ক‌মি‌টি গঠ‌ন স‌ঠিকভা‌বে করা হ‌বে এবং যা‌তে কোনভা‌বে কেউ ক‌মি‌টি বা‌নি‌জ্যের শিকার না হয় সেজন্য আমরা তিন‌-চার দিনব্যা‌পি আলাপ আ‌লোচনা ক‌রে‌ছি। আমরা চাই ত্যা‌গি ও যে‌াগ্য নেতারাই ক‌মি‌টি‌তে আসুক।
তি‌নি আ‌রো ব‌লেন, কেন্দ্রীয় ক‌মি‌টি এখানকার ক‌মি‌টি গঠন কর‌বে। ক‌মি‌টি‌তে যা‌তে ত্যাগী নেতারা আস‌তে পা‌রে সেদি‌কে খেয়াল রাখা হ‌বে। এখা‌নে অ্যাড‌ভো‌কেট ম‌জিবর রহমান  স‌রোয়ার সা‌হেব র‌য়ে‌ছেন, যি‌নি বার বার সংসদ নির্বা‌চিত হ‌য়ে‌ছেন। আমরা আশাক‌রি তার নেতৃ‌ত্বে বিএন‌পি এখা‌নে আ‌রো শ‌ক্তিশালী হ‌বে।
‌এছাড়া মামলার বিষ‌য়ে বলেছেন ,আমার বিরুদ্ধে যতগুলো মামলা হয়েছে সব গুলোই মিথ্যা। দলীয় নেতাকর্মী‌দের বিরু‌দ্ধেও এরকম মামলা র‌য়ে‌ছে। ‍এগুলো সম্পূর্ণ বিরোধী দলকে হ্যারেজ করার জন্য দায়ের করা হয়েছে।
ভোলায় যে ডিজিটাল নিরাপত্তা ‍আইনে মামলাটি হয়েছে সেই মামলাটি যখন নেওয়া হয় তখন ‍আমি নিজেই গৃহবন্ধি ছিলাম। ১৫ দিন আ‌গে থে‌কে আ‌মি বাসা থে‌কে বের হ‌তে পা‌রি‌নি।
এসময় তার সা‌থে‌ কেন্দ্রীয় বিএন‌পির যুগ্ম মহাস‌চিব ম‌জিবর রহমান স‌রোয়ার, সহ সম্পাদক আ‌নোয়ারুল হক তা‌রিন, কো‌তোয়া‌লি থানা বিএন‌পির সভাপ‌‌তি কাজী এনা‌য়েত হো‌সেনসহ  মহানগর বিএন‌পির নেতৃবৃন্দ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com