বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৫:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

শহীদ আল্লামা সাঈদী (র:) স্মরণে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট
  • আপডেট টাইম : বুধবার, ১৪ আগস্ট, ২০২৪
  • ১৫ বার

বিশ্ববিখ্যাত মুফাচ্ছিরে কোরআন, বাংলাদেশ জামায়াতে ইসলামীর সাবেক নায়েবে আমির মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর প্রথম মৃত্যুবার্ষিকী ১৪ আগস্ট। তাকে স্মরণে আলোচনা সভা ও দোয়া মোনাজাতের আয়োজন করে শ্রমিক কল্যাণ ফেডারেশন। বুধবার জোহর বাদ ইসলামী ব্যাংক হাসপাতালের মসজিদে এই অনুষ্ঠানের সঞ্চালনা করেন মাহমুদুল হাসান কামাল। আলোচনা সভায় বক্তব্য রাখেন ইসলামী ব্যাংক হাসপাতালের রিসিপশন বিভাগের ইনচার্জ মোঃ মামুন-অর-রশিদ, প্রশাসনিক কর্মকর্তা আশিকুল হায়দার মানিক এবং প্রশাসনিক ইনচার্জ মুহাম্মদ আব্দুল কুদ্দুস। দোয়া মোনাজাত পরিচালনা করেন স্টোর ইনচার্জ মাওলানা ওলিউর রহমান। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রশাসনিক কর্মকর্তা নিজাম তালুকদার, সার্ভিসি এক্সিকিউটিভ আজিজুর রহমান অলিদ, মার্কেটিং অফিসার আনিচুর রহামন সহ হাসপাতালের শতাধিক কর্মকর্তা দোয়া ও আলোচনা সভায় অংশ নেন।

স্মৃতিচারণ করতে গিয়ে আলোচনা সভা্য় বক্তারা বলেন, ২০২৩ সালের ১৪ আগস্ট রাতে পিজি হাসপাতালের প্রিজন সেলে চিকিৎসায় অবহেলার কারণে দেলাওয়ার হোসাইন সাঈদী ইন্তেকাল করেন।

তাকে কাশিমপুর কারাগার থেকে অসুস্থ অবস্থায় ঢাকায় এনে সন্ধ্যায় পিজি হাসপাতালে ভর্তি করা হয়। কর্তব্যরত ডাক্তার ও হাসপাতাল কর্তৃপক্ষ তার চিকিৎসায় যথাযথ পদক্ষেপ নেয়নি। চিকিৎসায় অবহেলার বহু তথ্য প্রচারিত হয়েছে। এমনকি ওই অবস্থায় তার সন্তান ও স্ত্রীকে সাক্ষাৎ করতে দেওয়া হয়নি। এমনই এক পরিস্থিতিতে পিজি হাসপাতালে তিনি ইন্তেকাল করেন।

বক্তারা আরো বলেন, আল্লামা সাঈদী এখন আমাদের মাঝে নেই। তিনি তার জীবন ও কর্ম আমাদের জন্য দৃষ্টান্ত হিসেবে রেখে গেছেন। অর্ধ শতাব্দীরও বেশি সময় ধরে তিনি দেশে-বিদেশ কোরআনের তাফসির করেছেন। জাতীয় সংসদ সদস্য ও বিভিন্ন সংসদীয় কমিটির চেয়ারম্যান ও সদস্য হিসেবে তিনি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে গেছেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com