বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ০৮:১১ অপরাহ্ন
শিরোনাম :
বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করায় ৯ জেলে আটক; ৪৫ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় স্কুলছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার কালিয়াকৈরে শ্রমিকবাহী বাস চাপায় এক ব্যবসায়ী নিহত

র‌্যাবের প্রযুক্তিগত আধুনিকায়ন ও সুবিধাদি সম্প্রসারণের উদ্ধোধণ

ঢাকা অফিস
  • আপডেট টাইম : বুধবার, ২০ অক্টোবর, ২০২১
  • ৪৫৮ বার

র‌্যাব ফোর্সেস সদর দপ্তরে শীর্ষক অনুষ্ঠানের আয়োজন করা হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, এমপি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোস্তাফা কামাল উদ্দীন, সিনিয়র সচিব, জননিরাপত্তা বিভাগ, স্বরাস্ট্র মন্ত্রণালয়, বাংলাদেশ পুলিশের অতিঃ মহাপরিদর্শক (প্রশাসন ও
ইন্সপেকশন) ড. মইনুর রহমান চৌধুরী, ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টার এর পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল জিয়াউল আহসান।

 

মঙ্গলবার (১৯ অক্টোবর) অনুষ্ঠানে সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন র‌্যাব ফোর্সেস এর মহাপরিচালক অতিঃ আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। র‌্যাব ফোর্সেস এর প্রযুক্তিগত আধুনিকায়ন ও সুবিধাদি সম্প্রসারণ উপলক্ষে আয়োজিত এই অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী র‌্যাব ফোর্সেস এর র‌্যাবের প্রযুক্তিগত আধুনিকায়ন আভিযানিক প্রশাসনিক কার্যক্রমে বিভিন্ন প্রযুক্তি অন্তর্ভূক্তিকরনের সেবার শুভ উদ্বোধন করেন।

 

ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টার এর উদ্ভাবিত এর সাথে সংযুক্ত হওয়ার মাধ্যমে র‌্যাব ফোর্সেস আরও দ্রুততম সময়ে অপরাধী প্রোফাইলিং, অপরাধী সনাক্তকরণ ও গ্রেফতারে সক্ষমতা অর্জন করেছে।

এছাড়াও কার্যক্রমে যুক্ত হওয়ার মাধ্যমে গুজব তৈরি ও বিভিন্ন বিষয়ে উস্কানীদাতা ও অন্যান্য অপরাধীদের সম্পর্কে তথ্য পাওয়া যাবে।

 

ফলশ্রুতিতে আইন-শৃঙ্খলা রক্ষাসহ সকল ধরণের অপরাধ মোকাবেলায় র‌্যাব ফোর্সেস এর আভিযানিক কার্যক্রম আরও বেগবান হবে।

 

র‌্যাবে কর্মরত সকল সদস্যের চাকুরী বিবরণী, যোগদান, পদায়ন, ছুটি, প্রশিক্ষণ, শাস্তিসহ র‌্যাব ফোর্সেস এর ক্রয়কৃত সকল মালামাল, গাড়ী, রেশন ও মেডিক্যাল সার্ভিস এর বিস্তারিত ডিজিটালি সংরক্ষণ ও ব্যবস্থাপনার মাধ্যমে দাপ্তরিক কাজে র‌্যাবের সক্ষমতা আরও বৃদ্ধি পাবে এবং পেপারলেস অফিস বাস্তবায়নের মাধ্যমে অর্থ ও সময় সাশ্রয় হবে।

 

র‌্যাব প্রাইভেট ক্লাউডে আভিযানিক ও প্রশাসনিক কার্যক্রম সংক্রান্ত বিভিন্ন গুরুত্বপূর্ণ নথি ডিজিটালি সংরক্ষণের মাধ্যমে র‌্যাবের সার্বিক সক্ষমতা বৃদ্ধি পাবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com