বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৫:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

রোগীর চক্ষু নষ্টের ঘটনায় পঁচাত্তর হাজার টাকায় আপোষ

মো. নুরুজ্জামান, ঝালকাঠি
  • আপডেট টাইম : রবিবার, ৯ জানুয়ারী, ২০২২
  • ১৬১ বার

ঝালকাঠির কাঁঠালিয়ায় ইজিবাইকের মেকার মো. ইমদাদ হোসেনের (৪০) ডান চক্ষু নষ্টের ঘটনায় পঁচাত্তর হাজার টাকায় আপোষ মীমাংসার অভিযোগ উঠেছে।

গত বুধবার সকালে ঝালকাঠি সদর হাসপাতালের চক্ষু সার্জন মীর্জা মাহাবুবুর রহমানের নীচতলার কক্ষে কাঠালিয়া উপজেলা ও আমুয়ার ইউপি চেয়ারম্যানের উপস্থিতিতে এ আপোষ মীমাংসা হয়। রফাদফার বিষয়টি অত্যন্ত গোপনীয়তার সাথে করা হয়।

এ ঘটনায় ঝালকাঠি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে সদর হাসপাতালের চক্ষু সার্জন মীর্জা মাহাবুবুর রহমানের নামে একটি মামলা তদন্তনাধীন আছে। মামলাটি করেন ভুক্তভোগী মো. ইমদাদ হোসেন।

এলাকাবাসী ও মামলা সূত্রে জানা যায়, গত বছরের ৩০ অক্টোবর সকালে কাঁঠালিয়ার আমুয়া বাজারে একটি ইজিবাইক মেরামতের সময় মেকার মো. ইমদাদ হোসেনের ডান চোখে লোহার কনা প্রবেশ করে ক্ষতিগ্রস্থ হয়। ওই দিন বিকেলে ইমদাদ ঝালকাঠি সদর হাসপাতালের চক্ষু সার্জন মীর্জা মাহাবুবুর রহমানের সদর চৌমাথার চেম্বারে দেখাতে যান।

সেখানে মীর্জা মাহাবুব তাঁর চোখের ভুল চিকিৎসা করেন। পরে ইমদাদের চোখের ক্ষতের সৃষ্টি হলে ঢাকার ইস্পাহনি ইসলামিয়া আই ইনিস্টিটিউটে চিকিৎসকদের শরণাপন্ন হয় সে। সেখানের চিকিৎসকরা তাঁকে জানান, ভুল চিকিৎসার কারণে তাঁর ডান চোখটি চিরতরে নষ্ট হয়ে গেছে। তাই চোখটি তুলে ফেলতে হবে। পরে সেখানকার চিকিৎসকরা অস্ত্রোপচারের মাধ্যমে ইমদাদাদের ডান চোখটি তুলে ফেলে।

ইমদাদ ডান চোখ হারিয়ে গত ৩০ নভেম্বর ঝালকাঠি সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে ঝালকাঠি সদর হাসপাতালের চক্ষু সার্জন মীর্জা মাহাবুবুর রহমানের নামে একটি মামলা দায়ের করেন।

আদালতের বিচারক এ এইচ এম ইমরানুর রহমান মামলাটি তদন্তের জন্য ঝালকঠি সদর থানায় প্রেরণ করেন। মামলার তদন্তকারী কর্মকর্তা গৌতম কুমার ঘোষ ঘটনার সত্যতা খুঁজে পান।

এদিকে চক্ষু সার্জন মীর্জা মাহাবুবুর রহমান মামলা তুলে নিতে বাদী মো. ইমদাদ হোসেনের ওপর চাপ সৃষ্টি করেন। পাশাপাশি তিনি স্থানীয় সরকার দলীয় রাজনীতিবিদদের দারস্থ হন।

মীর্জা মাহাবুবকে সহায়তা করতে এগিয়ে আসেন কাঁঠালিয়া উপজেলা চেয়ারম্যান মো. এমাদুল হক ও আমুয়া ইউনিয়নের চেয়ারম্যান আমিরুল ইসলাম সিকদার।

তাঁরা দুজন ভুক্তভোগী মো. ইমদাদ হোসেনকে দুই লাখ টাকার বিনিময়ে মামলা তুলে নিতে চাপ সৃষ্টি করেন। এক পর্যায়ে নিজেকে অসহায় ভেবে ইমদাদ চিকিৎসকের সাথে আপোষ করতে রাজি হয়।

গত বুধবার সকালে ঝালকাঠি সদর হাসপাতালের চক্ষু সার্জনের নীচতলার কক্ষে ৭৫ হাজার টাকায় আপোষ হয় যদিও তাঁকে দুই লাখ টাকা দেয়ার প্রলোভন দেয়া হয়। তবে এখনও সে মামলা তুলে নেয়নি।

এ বিষয়ে ভুক্তভোগী মো. ইমদাদ হোসেন বলেন, আমার আসল বাড়ি যশোরে। তিন সন্তান ও স্ত্রী নিয়ে আমুয়ায় থেকে আমাকে কাজ করে খেতে হবে।

তাই স্থানীয় রাজনীতিবিদদের কথা ফেলতে পারিনি। বাধ্য হয়ে চক্ষু সার্জন মীর্জা মাহাবুবুর রহমানের সাথে ৭৫ হাজার টাকায় আপোষ করেছি। তবে আমার মূল্যবান সম্পদ চোখতো আর ফিরে পাবোনা।

এ বিষয়ে চক্ষু সার্জন মীর্জা মাহাবুবুর রহমান বলেন, ভুল যা করার তা করে ফেলেছি। এখনতো আমাকে ফাঁসি দিলেও তাঁর চোখ ফিরে পাওয়া যাবেনা আপনারাও আমাকে ক্ষমা করে দিন।

আমুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিরুল ইসলাম ফোরকান সিকদার বলেন, ভুক্তভোগী আপোষ করতে রাজি হয়েছেন। আমরা শুধু মধ্যস্থতা করেছি। এখানে দোষের কিছু নেই।

মামলার তদন্ত কর্মকর্তা গৌতম কুমার ঘোষ বলেন, এ ঘটনার সত্যতা খুঁজে পেয়েছি। শিগগিরই আদালতে প্রতিবেদন দেয়া হবে। তবে মামলায় আপোষ মীমাংসার বিষয়ে আমি কিছুই জানিনা।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com