বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১০:৩০ অপরাহ্ন
শিরোনাম :
বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করায় ৯ জেলে আটক; ৪৫ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় স্কুলছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার কালিয়াকৈরে শ্রমিকবাহী বাস চাপায় এক ব্যবসায়ী নিহত

মৌলভীবাজারে পানি বন্দি দুই লক্ষাধিক মানুষ

ডেস্ক রিপোর্ট
  • আপডেট টাইম : শুক্রবার, ২৩ আগস্ট, ২০২৪
  • ১৩ বার

চার দিনের টানা বৃষ্টি ও ভারতে অতিবৃষ্টির কারনে আবারও বন্যার কবলে পড়েছে মৌলভীবাজার জেলা। ইতোমধ্যে জেলার রাজনগর, কমলগঞ্জ, কুলাউড়া বড়লেখা জুড়ি ও সদর উপজেলায় অধিকাংশ এলাকা ডুবে গেছে বন্যার পানিতে।

বিশেষ করে সবচেয়ে বেশি বন্যার পানিতে ক্ষতিগ্রস্ত হয়েছে সদর, রাজনগর ও কমলগঞ্জ উপজেলা। ভেঙে গেছে অনেকগুলো বাঁধ। যার ফলে পানি বন্দি হয়ে পড়েছেন এসব উপজেলার দুই লক্ষাধিক মানুষ।

এদিকে মনু ধলাই কুশিয়ারাসহ সবকটি নদীর পানি বিপদসীমার উপর দিয়ে বইছে। ঝুকিতে রয়েছে মনুর শহর রক্ষাবাধ।

দ্বিতীয় দিনের মতো মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার বানবাসী মানুষের পাশে দাঁড়িয়েছে বিজিবি। বন্যার্থদের জরুরি উদ্ধার ও বিভিন্ন এলাকায় গিয়ে শুকনো খাবার ও বিভিন্ন উপকরণ বিতরণ করছেন তারা।

এদিকে নতুন এবং পুরাতন মিলিয়ে জেলার তিনটি নদীর ২০টি স্থানে ভাঙ্গন দেখা দেয়ায় প্লাবিত হয়েছে ৩৭টি ইউনিয়ন ২১২টি গ্রাম। খোলা হয়েছে ৪৭ টি আশ্রয় কেন্দ্র। তাছাড়া সরকারি ভাবে ২৮৫ মে.টন চাল ও নগদ ২০ লাখ ৫০ হাজার টাকা তাৎক্ষনিক ৬টি উপজেলার জন্য বরাদ্দ করা হয়েছে বলে জানিয়েছেন মৌলভীবাজার প্রশাসক ড. উর্মি বিনতে সালাম।

পানি উন্নয়ন বোডের নির্বাহী প্রকৌশলী মো. জাবেদ ইকবাল জানিয়েছেন, ভারতের অতিবৃষ্টির হওয়ায় সবকটি নদীর পানি বিপদসীমার উপর দিয়ে বইছে। ভয়াবহ ভাবে নদীর বাঁধ উপচে লোকালয়ে পানি প্রবেশ করে অতীতের সকল রেকর্ড অতিক্রম করেছে । জিও ব্যাগ ফেলেও নিয়ন্ত্রণ করতে পারছি না তারা।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com