বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৫:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

মুজিববর্ষ উপলক্ষে বরিশালে ঘর উপহার পেল ৫৯৯ ভূমি ও গৃহহীন পরিবার

জাহিদ হোসাইন জুয়েল, বরিশাল ব্যুরো
  • আপডেট টাইম : রবিবার, ২০ জুন, ২০২১
  • ৫৪১ বার

সারা দেশের মতো বরিশালেও সরকারিভাবে নির্মিত ৫৯৯টি ঘর দেয়া হয়েছে গৃহ ও ভূমিহীনদের।েআজ রোববার দুপুর ১২টায় বরিশাল সদর উপজেলা পরিষদ মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে ভূমি ও গৃহহীনদের হাতে ২ শতাংশ খাস জমিসহ ২ কক্ষের আধাপাকা একটি করে ঘরের কাগজপত্র তুলে দেয়া হয়। ঢাকায় কেন্দ্রীয়ভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘর প্রদান অনুষ্ঠান উদ্বোধনের পরপরই বরিশাল সিটি মেয়র সাদিক আবদুল্লাহ, বিভাগীয় কমিশনার মো. সাইফুল হাসান বাদল এবং জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার ভূমিহীনদের হাতে ঘর সহ জমির কাগজ তুলে দেন।

 

দ্বিতীয় ধাপে বরিশাল জেলায় ৫৯৯টি ঘর দেয়া হয়। এর আগে প্রথমধাপে বরিশাল জেলায় দেয়া হয় ১ হাজার ৫৭৫টি ঘর। বরিশাল বিভাগে দ্বিতীয় ধাপে ৭ হাজার ঘর দেয়া হয়েছে। প্রথম ধাপে বিভাগে দেয়া হয় আরও ৬ হাজার ঘর। ঘরের কাগজপত্র পেয়ে খুশি ও আনন্দের কথা জানিয়েছেন ভূমিহীনরা।

 

ভাড়া বাসায় অন্যের জমিতে থাকার বঞ্চনা থেকে মুক্তি পেয়ে আবেগে আপ্লুত হয়ে পড়েন তারা। প্রতিটি ঘরে দুটি কক্ষ, একটি বারান্দা, একটি বাথরুম ও একটি রান্নাঘর রয়েছে। ২ শতাংশ খাস জমির ওপর ঘরগুলো নির্মাণ করা হয়। ঘরের সামনে সবজি এবং হাঁস-মুরগী পালনের ব্যবস্থা রয়েছে।

 

এসব ঘরে বসবাসকারীদের সকল নাগরিক সুবিধা নিশ্চিত করার কথা জানান জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার। মুজিব শতবর্ষ উপলক্ষে আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে প্রকৃত ভূমি ও গৃহহীনদের মাঝে ঘরগুলো বিতরণ করা হয়। এমন ঘটনা বিশ্বে বিরল বলে জানান বিভাগীয় কমিশনার মো. সাইফুল হাসান বাদল।

 

উল্লেখ্য, মুজিববর্ষে “বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না” মাননীয় প্রধানমন্ত্রী নির্দেশনা বাস্তবায়নে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কাযক্রম চলমান রয়েছে। সে ধারাবাহিকতায় দ্বিতীয় দফায় বরিশাল জেলায় ৫৪৯ টি গৃহহীন ও ভূমিহীন পরিবারের জন্য ঘরে নির্মাণ করা হয়েছে। বরিশাল সদর ১০০, বাকেরগঞ্জ ৫০, বাবুগঞ্জ ১০, উজিরপুর ২৫, মুলাদী ৫০, মেহেন্দিগঞ্জ ৬৫, হিজলা ৫৯, গৌরনদী ২০, আগৈলঝাড়া ১৫, বানারীপাড়া ১৫৫ টি ঘর।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com