বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ১১:৩২ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানলে তরুন প্রজন্মের ছাত্রদল ও যুবদল করার কথা নয় —– আমির হোসেন আমু

ডেক্স রিপোর্ট
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০২৩
  • ৯৩ বার

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য, ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু এমপি বলেন বঙ্গবন্ধুকে সপরিবার হত্যার পর জাতীয় চারনীতিকে ছুৃঁড়ে ফেলা হয়। মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃত করা হয়।

৭৫ থেকে বিভিন্ন মেয়াদে তিন দশক এ দেশ শাসন করেছ স্বাধীনতা বিরোধী শক্তি। তাদের শাসন আমলে মুক্তিযুদ্ধের ইতিহাসকে ক্ষত বিক্ষত করা হয়। প্রজন্ম থেকে প্রজন্মকে স্বাধীননতা সংগ্রামের সঠিক ইতিহাস জানতে দেয়া হয় নাই। যদি তারা জানতো তাহলে আজকে ছাত্র দল যা যুবদল করার কারো কথা নয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন। ১৭ আগস্ট ( বৃহস্পতিবার) বিকেলে নগর ভবনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বঙ্গবন্ধু হত্যাকান্ডকে পরিকল্পিত রাজনৈতিক হত্যাকান্ড উল্লেখ করে আমির হোসেন আমু বলেন পাকিস্তান ভেঙে ফেলার অপরাধেই বঙ্গবন্ধুকে নির্মমভাবে হত্যা করা। যারা বাংলাদেশের স্বাধীনতা চায় নাই সেই মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী অপশক্তির দেশি – বিদেশি ও আন্তর্জাতিক চক্রান্তের শিকার বঙ্গবন্ধু পরিবার।

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস আলোচনা সভায় সভাপতিত্ব করেন।
তিনি বলেন বঙ্গবন্ধু হত্যার মাস্টার মাইন্ড জিয়াউর রহমান তার জীবনদ্দশায় মুক্তিযুদ্ধের স্বপক্ষে কোন কাজ করেন নাই। তিনি বঙ্গবন্ধুর হত্যাকারী ও স্বাধীনতা বিরোধিত অপশক্তিকে রাজনৈতিক ও অর্থনৈতিকভাবে পুনর্বাসিত করেছে।

আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট কামরুল ইসলাম, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক হুমায়ূন কবির, সংসদ সদস্য কাজী মনিরুল ইসলাম মনু,জিন্নাতুল বাকিয়া, দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাহী সচিব মিজানুর রহমান শহীদ প্রমুখ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com