বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৩:৩৬ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

ভারতের পানি আগ্রাসনের এই ভয়াবহতা শেখ হাসিনার নতজানু নীতির ফসল -শায়খে চরমোনাই

বরিশাল অফিস
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৯ আগস্ট, ২০২৪
  • ১৫ বার

বাংলাদেশ আজ মহাবিপর্যয়ের সম্মুখীন। ফেনী,নোয়াখালী সহ বাংলাদেশের বিশাল একটি জনপদ আজ ভারতের পানি আগ্রাসনের শিকার। বন্যার্ত এলাকার যে ভয়াবহ রূপ আমি নিজ চোখে দেখে এসেছি,যা ভাষায় প্রকাশ করা মতো নয়।

ভারতের পানি আগ্রাসনে সৃষ্ট বন্যায় বিপর্যস্ত এলাকায় মানুষ মারা গেলে কলাগাছের ভেলায় ভাসিয়ে দেয়ার মতো নির্মম ইতিহাস বাংলাদেশে রচিত হয়েছে।

আমি স্পষ্ট করে বলতে চাই ভাররতের পানি আগ্রাসনের এই ভয়াবহতা শেখ হাসিনার নতজানু পররাষ্ট্র নীতির ফসল। তিনি ক্ষমতায় থাকার জন্য দিল্লির গোলামী করেছে।

বর্তমান অন্তবর্তী কালীন সরকারের কাছে বার্তা পৌঁছাতে চাই ভারতের পানি আগ্রাসনের স্থায়ী সমাধানের জন্য দরকার বোধে বাংলাদেশের সিমান্তে পালটা বাধ নির্মান করুন।

আজ (২৯ আগষ্ট) বৃহস্পতিবার, অশ্বীনী কুমার টাউন হলে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ বরিশাল মহানগর আয়োজিত প্রতিষ্ঠা প্রতিষ্ঠা বার্ষিকী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়বে আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম শায়খে চরমোনাই উপরোক্ত মন্তব্য করেন।

শায়খে চরমোনাই আরও বলেন, দেশের সচেতন শিক্ষার্থী সমাজের মহান আত্মত্যাগের ফলে আমরা এক নতুন বাংলাদেশ পেয়েছি। আমরা ঐক্যবদ্ধ ভাবে বাংলাদেশকে এগিয়ে নিতে চাই।

আমরা এমন বাংলাদেশ এর স্বপ্ন দেখি যেখানে থাকবে সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায় বিচার। যে বাংলাদেশে আর কোন লুটেরা, ভোট ডাকাত , দূর্নীতিবাজদের আবির্ভাব হবে না।

শায়খে চরমোনাই বলেন, গত ১৬ বছরের আওয়ামী দু:শাসনের সকল দূর্নীতিবাজ, লুটেরা,হত্যাকারীকে অতিদ্রুত বিচারের আওতায় এনে শাস্তির ব্যবস্থা করতে হবে।

বক্তব্যের শেষে তিনি বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে নিহত বীর শহীদের রূহের মাগফিরাত ও আহতদের সুস্থতা কামনায় দোয়া মুনাজাত করেন এবং সকলকে বন্যার্তদের পাশে দাঁড়ানোর আহবান জানান।

সমাবেশে প্রধান বক্তার বক্তব্যে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় সহ-সভাপতি ইউসুফ আহমাদ মানসুর বলেন,বাংলাদেশে বারংবার শিক্ষা ব্যবস্থা নিয়ে ষড়যন্ত্র হয়েছে।বিভিন্ন সময় বিভিন্ন ধরনের শিক্ষা সিলেবাস আমদানি করে মেধাবিবর্যিত জাতি গঠনের অপচেষ্টা চালিয়েছে।

আমরা আর এই গুলো চাই না।

আমরা চাই বাংলাদেশে এমন একটি শিক্ষা ব্যবস্থা গড়ে উঠুক যার মাধ্যমে আমরা বিশ্বকে চ্যালেঞ্জ করতে পারবো। এমন শিক্ষা ব্যবস্থা চাই যা শিক্ষার্থীদের দেশপ্রেমিক, আদর্শিক ও নৈতিক নাগরিক হিসাবে গড়ে তুলবে।

ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ বরিশাল মহানগর সভাপতি তানভীর আহমেদ শোভন এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মুহাম্মাদ সিরাজুল ইসলামরে সঞ্চালনায় সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ বরিশাল মহানগর সভাপতি ও জামি’আ মাহমুদিয়া মাদরাসার মুহতাতিম আল্লামা ওবায়দুর রহমান মাহবুব, ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল মহানগর সভাপতি প্রফেসর মুহাম্মাদ লোকমান হাকীম, সেক্রেটারী মাওলানা মুহাম্মাদ আবুল খায়ের আশ্রাফী, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মাওলানা মুহাম্মাদ আরিফুর রহমান, ইসলামী মুক্তিযোদ্ধা পরিষদ বরিশাল মহানগর এর সভাপতি বীর মুক্তিযোদ্ধা আঃ ছালাম গোমস্তা, ৬নং জাগুয়া ইউনিয়ন পরিষদ এর চেয়ারম্যান মুফতী হেদায়াতুল্লাহ খান আজাদী, ইসলামী আইনজীবী পরিষদ বরিশাল মহানগর সভাপতি এ্যাড. শেখ আব্দুল্লাহ নাসির, ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল জেলার ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক গাজী মুহাম্মাদ ওসমান গনী, ইসলামী শ্রমিক আন্দোলন বাংলাদেশ বরিশাল মহানগর সভাপতি মুহিববুল্লাহ কাজেমী, জাতীয় শিক্ষক ফোরাম বরিশাল মহানগর সভাপতি প্রিন্সিপাল ওমর ফারুক, ইসলামী যুব আন্দোলন বাংলাদেশ বরিশাল মহানগর সভাপতি মুহাম্মাদ রফিকুল ইসলাম।

সমাবেশে আরও বক্তব্য রাখেন- ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ বরিশাল জেলা সভাপতি মুহাম্মাদ সালাউদ্দিন, বরিশাল বিশ্ববিদ্যালয় সভাপতি মুহাম্মাদ হাসান মাহমুদ, বি.এম কলেজ সভাপতি এস.এম হাসান রাজু, চরমোনাই কওমিয়া সভাপতি ফয়জুল্লাহ বিন সিদ্দিকী, চরমোনাই আলিয়া সভাপতি মুহাম্মাদ কাওসার মাহমুদ ও বরিশাল মহানগর সহ-সভাপতি গাজী মুহাম্মাদ রেদোয়ান।

এ ছাড়াও নগর, থানা,ও শিক্ষা প্রতিষ্ঠানের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com