বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৩:৩৪ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

বিশ্ব জলাতঙ্ক দিবস উপলক্ষ্যে বরিশালে র‌্যালি ও আলোচনা সভা

বরিশাল অফিস
  • আপডেট টাইম : শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪
  • ৫ বার

‘জলাতঙ্ক নির্মূলে প্রয়োজন সব প্রতিবন্ধকতা নিরসন’ এ প্রতিপাদ্য নিয়ে বরিশালে বিশ্বজলাতঙ্ক দিবস উপলক্ষ্যে বরিশালে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার সকাল ১০ টায় নগরীর নবগ্রাম রোডস্থ বিভাগীয় প্রাণিসম্পদ কর্মকর্তা কার্যলয়ে বরিশাল জেলা প্রশাসক ও জেলা প্রাণিসম্পদ কার্যলেয়ের আয়োজনে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বরিশাল জেলা প্রোণিসম্পদ কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বরিশাল বিভাগীয় প্রাণিসম্পদ পরিচালক ডা. মো. লুৎফর রহমান।

এসময় তিনি বলেন, বাংলাদেশে জলাতঙ্ক নির্মূল করতে সরকার কার্যকর পদক্ষেপ গ্রহণ করেছে। দেশের সরকারি জেলা ও উপজেলা হাসপাতালে জলাতঙ্ক প্রতিরোধী মাত্র তিন ডোজের আধুনিক ভ্যাকসিন কার্যক্রম চলমান রয়েছে। ভেটেরিনারী হাসপাতালগুলোতেও প্রাণিদের জন্যে ভ্যাকসিনের ব্যবস্থা করা হয়েছে।

সময়মত ভ্যাকসিন গ্রহণের মাধ্যমে এ রোগ প্রতিরোধ করা সম্ভব। এজন্যে প্রয়োজন জনসচেতনতা। তাই আমাদের জনসচেতনতা বৃদ্ধি করতে হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন, মাইক্রোবায়েলজি বিভাগ, এন্ড পাবলিক হেলথ (পবিপ্রবি) বরিশাল ক্যাম্পাস প্রফেসর ড. ফারজানা ইসলাম রুমি, প্রিন্সিপাল সায়েন্টিফিক অফিসার ডা. মো. নুরুল আলম, বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ মাইক্রোবায়েলজি সহযোগী অধ্যাপক এস এম আকবর কবীরসহ প্রমুখ।

আলোচনা সভার পূর্বে জেলা প্রাণিসম্পদ বিভাগের সকল কর্মকর্তা ও কর্মচারীদের নিয়ে একটি র‌্যালি বের করা হয় র‌্যালিটি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষ পুনরায় বিভাগীয় প্রাণিসম্পদ কর্মকর্তা কার্যলয়ে এসে শেষ হয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com