বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৭:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

বাউফলে অনিয়মের তথ্য সংগ্রহে সংবাদকর্মীকে বাঁধা

সুনান বিন মাহবুব, পটুয়াখালী
  • আপডেট টাইম : বুধবার, ১২ এপ্রিল, ২০২৩
  • ৯৫ বার
বাউফলে বেসরকারি প্রতিষ্ঠান (এনজিও) পদক্ষেপ অফিসে অনিয়মের তথ্য সংগ্রহ করতে গেলে বাউফল প্রেসক্লাবের সদস্য, দৈনিক পর্যবেক্ষণ ও দৈনিক শাহনামা পত্রিকার প্রতিনিধি মো. রইসুল ইসলাম ইমন কে সংবাদ প্রকাশনা করতে নানা ধরনের হুমকি দিয়ে অকথ্য গালিগালাজ করেন ওই প্রতিষ্ঠানের মোঃ ইউনুস ও মোঃ হাফিজুর রহমান নামের দুই মাঠ কর্মী।
এক পর্যায়ে তারা ওই সংবাদকর্মীকে অবরুদ্ধ করে রাখে। এসময় সংবাদ পরিবেশন না করার জন্য সাদা কাগজে মুচলেখা চাওয়া হয়। পরে কৌশলে ইমন তার অন্য সহকর্মীদের বিষয়টি জানালে তারা গিয়ে ওই সংবাদকর্মীকে উদ্ধার করে নিয়ে আসে।
সোমবার (১০ এপ্রিল) বিকেল সারে ৫টার দিকে বাউফল সরকারি কলেজ রোড এলাকায় পদক্ষেপ কার্যালয়ে এ ঘটনা ঘটে। এ বিষয়ে বাউফল থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছে ওই সংবাদকর্মী।
জানা গেছে, মর্জিনা নামের একজন মহিলা পদক্ষেপের সদস্য কালাইয়া কলেজ রোড কেন্দ্র থেকে ৫০ হাজার টাকা লোন উওোলন করেন। লোন উওোলনের সময় নীতিমালা অমান্য করে মর্জিনার কাছ থেকে সাদা চেক নেন পদক্ষেপ কর্মীরা। পরবর্তীতে মর্জিনা ৪৬ কিস্তির মধ্যে ২৩ কিস্তি পরিষদ করেন। পরবর্তীতে পদক্ষেপ কর্মীরা মর্জিনার বাসায় গিয়ে জোরপূর্বকতার সেলাই মেশিন সহ কিছু মালামাল নিয়ে আসে।
এর কিছুদিন পরে মর্জিনার বিরুদ্ধে সাদা চেক পাতায় ৫০ হাজার টাকার চেক ডিজনারের মামলা দায়ের করে পদক্ষেপ। বিষয়টি সম্পর্কে তথ্য সংগ্রহ করতে পদক্ষেপ বাউফল সরকারি কলেজ রোড পদক্ষেপ অফিসে যায়স সংবাদ কর্মী মো. রইসুল ইসলাম।
সংবাদকর্মী রইসুল ইসলামকে এ বিষয়ে নিউজ প্রকাশ না করার জন্য নানা রকম হুমকি দেয় পদক্ষেপের সদস্যরা। এক পর্যায়ে তাকে অবরুদ্ধ করে সাদা কাগজে নিউজ প্রকাশ করবেনা বলে মুছলেকা দাবী করে পদক্ষেপ সদস্যরা। পরবর্তীতে অন্যান্য সংবাদকর্মীদের সহযোগিতায় তিনি মুক্ত হন। এ বিষয়ে জানতে ‘পদক্ষেপ’ বাউফল কার্যালয়ের শাখা ব্যবস্থাপক আবুল বশারের মুঠোফোনে বলেন, আটকিয়ে বা অবরুদ্ধ করে রাখার কোন ঘটনা ঘটেনি।
শুনেছি কথার কাটাকাটি হয়েছে। আপনি কোথায় আছেন অফিসে আসেন সামনাসামনি কথা হবে।
বাউফল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) এটি এম আরিচুল হক বলেন, সাধারণ ডায়েরি হয়েছে। এ বিষয়ে আইনী পদক্ষেপ প্রক্রিয়াধীন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com