বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ১১:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

বরিশাল সদর থেকে আওয়ামীলীগ এর মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন মোহাম্মদ মশিউর রহমান খান

জাহিদ হোসাইন জুয়েল. বরিশাল
  • আপডেট টাইম : শনিবার, ১৮ নভেম্বর, ২০২৩
  • ৩৬৬ বার

প্রথম দিনেই বরিশাল-৫ (সদর) আসন থেকে আওয়ামীলীগ এর মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন বরিশালের কৃতি সন্তান মোহাম্মদ মশিউর রহমান খান।

তিনি দীর্ঘদিন ধরে বরিশালের সাধারণ মানুষের পাশে থেকে সেবা করে আসছেন।

ব্যাক্তি জীবনে তিনি বরিশালের সন্তান হবার কারণে ইতি মধ্যেই বরিশালের মানুষের কাছে প্রিয় মানুষ হিসেবে পরিচিতি লাভ করেছেন।

তাই দলমত নির্বিশেষে এবার দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করায় এই আসনের সাধারণ মানুষের মাঝে আনন্দ বিরাজ করছে।

একই সাথে আগামি নির্বাচনে আওয়ামীলীগের দলীয় প্রধান তাকে নৌকা প্রতিকে মনোনিত করে বরিশালে পাঠাবেন এমনটাই আশা সাধারণ মানুষের।

এদিকে নির্বাচনের জন্য সব ধরনের প্রস্তুতির পাশাপাশি দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু করেছে আওয়ামীলীগ। তাই প্রথম দিনে ব্যাপক সাড়া পেয়েছে দলটি।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীক পেতে প্রথম দিনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম কিনেছেন ১ হাজার ৬৪ জন।

শনিবার (১৮ নভেম্বর) সকালে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার পক্ষে মনোনয়ন ফরম কেনার মধ্য দিয়ে দলটির মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়।

আওয়ামী লীগের দপ্তর সূত্র জানায়, বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয় থেকে প্রথম দিনে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন ১ হাজার ৬৪ জন। এর মধ্যে অনলাইনে সংগ্রহ করেছেন ১৪ জন।

এবার আওয়ামী লীগের মনোনয়ন ফরমের দাম ৫০ হাজার টাকা। এতে মনোনয়ন ফরম বিক্রি করে প্রথম দিনে দলটির আয় হয়েছে ৫ কোটি ৩২ লাখ টাকা।

দপ্তর সূত্র জানায়, বরিশাল বিভাগে ৭৫,  ঢাকায় ২১৩,  চট্টগ্রামে ১৯৮, সিলেটে ৫৫, রাজশাহীতে ১৬৯, খুলনায় ১২৫,  ময়মনসিংহে ১০৫, এবং রংপুর বিভাগ থেকে ১০৯ জন আওয়ামী লীগের মনোনয়ন ফরম কেনেন।

এর আগে গোপালগঞ্জ-৩ আসনের (টুঙ্গিপাড়া-কোটালীপাড়া উপজেলা) জন্য শেখ হাসিনার পক্ষে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেন দলটির উপদেষ্টা পরিষদের সদস্য কাজী আকরাম উদ্দীন আহমদ।

নোয়াখালী-৫ (কোম্পানীগঞ্জ ও কবিরহাট উপজেলা) আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এছাড়া আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের কেন্দ্রীয় ও তৃণমূল নেতাসহ নৌকা প্রতীকে নির্বাচন করতে আগ্রহীরা মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

জাতীয় দলের ক্রিকেটার সাকিব আল হাসানও একজন প্রতিনিধির মাধ্যমে ঢাকা-১০, মাগুরা-১ এবং মাগুরা-২ এ তিনটি আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম কেনেন।

২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে প্রশাসনিক বিভাগ অনুযায়ী সুনির্দিষ্ট বুথ থেকে দলীয় মনোনয়নের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দিতে হবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com