শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৬:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশে ৫৩ বছর ধরে দুঃশাসন চলছে-জোনায়েদ সাকি বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু

বরিশাল সদর ইউএনওর সঙ্গে আবারো বিবাদে বরিশাল সিটি মেয়র সাদিক

ডেক্স রিপোর্ট
  • আপডেট টাইম : সোমবার, ১৭ অক্টোবর, ২০২২
  • ১৬০ বার

বরিশাল সদর উপজেলার নির্বাহী কর্মকর্তার সঙ্গে আবারো বিবাদে জড়িয়েছেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। জেলা পরিষদ নির্বাচনে ভোট দিতে কক্ষে প্রবেশের সময় দায়িত্বরত বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মনিরুজ্জামানের সঙ্গে বিবাদে জড়ান তিনি। আজ সোমবার বরিশাল জিলা স্কুল কেন্দ্রে এ ঘটনা ঘটে। এ সময় ইউএনর ওপর ক্ষোভ ঝাড়েন মেয়র। একপর্যায়ে তাকে ‘স্টুপিডও’ বলেন সাদিক আব্দুল্লাহ। মেয়রের নিজস্ব ফেসবুকে এমন ভিডিও ছড়িয়ে পড়ায় তোলপাড় ঘটে বরিশালে।

মেয়রের ফেসবুক পেজে করা লাইভে দেখা যায়, আজ সোমবার সকাল ৯টার দিকে ভোট দিতে ওই কেন্দ্রে যান সাদিক আব্দুল্লাহ। এ সময় তার সঙ্গে ছিলেন বিনা প্রতিদ্বন্দ্বিতায় বরিশাল জেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর হোসাইন, বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, সিটি করপোরেশনের প্যানেল মেয়র গাজী নইমুল হোসেন লিটু, রফিকুল ইসলাম খোকন, ২১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শেখ সাইয়েদ আহম্মেদ মান্না ও ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর কেফায়েত হোসেন রনিসহ বেশ কয়েকজন জনপ্রতিনিধি।

এসময় ভোটকক্ষে প্রবেশের গেটে সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ নুরুল আলম অনুরোধ করেন, দলবল নিয়ে ভোট কক্ষে প্রবেশ না করতে। এরপর ভোট কক্ষের সামনে পৌঁছালে বরিশাল সদর উপজেলা ইউএনও মো. মনিরুজ্জামান মেয়র সাদিক আব্দুল্লাহকে দল বেঁধে প্রবেশ না করতে প্লিজ প্লিজ বলে অনুরোধ করেন। এ সময় মেয়র সাদিক উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বলেন, আমি কি ঢুকছি এখানে? আমি কি ঢুকছি? আপনি কে? আমি কি ঢুকছি? তারপরও আপনি কথা বলতেছেন। আমি কি শিশু? স্টুপিডের মতো কথা বলেন। যেভাবে ভাবটা করেন তাতে বুঝা যায় দল বাইধা ঢুকতেছি। ভোটার হইছে ১৭৪ জন। তাহলে সমস্যা কোথায়!

একপর্যায়ে মেয়র সাদিক ইউএনওকে বলেন, আমি তো ভেতরে ঢুকিনি। ফাইজলামি করেন আপনারা। আপনে কানে কথা শোনেননি। তখন ইউএনও মনিরুজ্জমান মেয়রকে বলেন, আপনাকে কিছু বলিনি স্যার।এ সময় কাউন্সিলর শেখ সাইয়েদ আহম্মেদ মান্না পাশ থেকে বলেন, এখানে সবাই ভোটার, আপনি চেনেন না। আপনে বরিশালে মনে হয় নতুন।

তখন জেলা পরিষদের নব নির্বাচিত চেয়ারম্যান জাহাঙ্গীর ইউএনওকে উদ্দেশ্যে করে বলেন, উনি (মেয়র সেরনিয়াবাত) বরিশাল সিটি করপোরেশনের মেয়র, আমি জেলা পরিষদের চেয়ারম্যান এবং উনি (সাইদুর রহমান রিন্টু) উপজেলা পরিষদ চেয়ারম্যান। এ সময় ইউএনও মনিরুজ্জমান বলেন, চেয়ারম্যান মহোদয় আমি আপনাদের চিনি। আমি এমন কিছু বলিনি। একপর্যায়ে ক্ষোভ ঝেড়ে মেয়র ইউএনওকে বলেন, আমি তো ভিতরে ঢুকিনি। আসার পর থেকে আপনারা বলতেছেন। ফাইজলামি করেন আপনারা। আপনে কানে কথা শুনেননি। তার কথার জবাবে ইউএনও বলেন, আপনাকে কিছু বলিনি স্যার।

এ বিষয়ে জানতে চাইলে বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মনিরুজ্জামান বলেন, যা দেখার আপনি তো দেখছেন, আমাকে কেন জিজ্ঞাস করেন। আমি কেবল আইনশৃঙ্খলার দায়িত্বে ছিলাম। ভোট কেন্দ্র থেকে লাইভ করা যায় কি না এ প্রসঙ্গে তিনি বলেন, এসব বিষয় প্রিসাইডিং অফিসার কিংবা রিটার্নিং কর্মকর্তার সঙ্গে কথা বলেন।

জেলা পরিষদ নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা ও বরিশাল জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার বলেন, আমি এ বিষয়ে কোন মন্তব্য করব না। তবে বরিশালের সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও জেলা পরিষদ নির্বাচনে সহকারী রিটার্নিং কর্মকর্তা নুরুল আলম বলেন, ভোট কক্ষে ফেসবুক লাইভ করার কোনো বিধান নেই।

উল্লেখ্য, গত বছরের ১৮ আগস্ট রাতে সদর উপজেলা পরিষদ চত্বরে ব্যানার অপসারণ নিয়ে তৎকালীন উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনিবুর রহমানের সঙ্গে বিরোধে জড়ান মেয়র সাদিক ও তাঁর অনুসারীরা। এ সময় তার অনুসারীরা ইউএনওর বাসায় ঢুকে হামলা ও ভাঙচুর করলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে সংঘর্ষ হয়। এ নিয়ে এ নিয়ে সারা দেশে তোলপাড় ঘটে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com