শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ১২:১৬ পূর্বাহ্ন

বরিশাল মোতায়েন হচ্ছে বিজিবি

বরিশাল অফিস
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৯ আগস্ট, ২০২১
  • ১১৮ বার
ফাইল ফটো

বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনিবুর রহমানের সাথে বরিশাল মহানগর আওয়ামীলীগের নেতাকর্মীদের সাথে সংঘর্ষের ঘটনায় বরিশালে যেকোন অপৃতিকর ঘটনা এড়াতে রাতেই ঢুকছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি)।

 

শহরের শান্তি শৃক্ষলা বর্জায় রাখতে রাতেই বিজিবি সদস্যদের মোতায়েন করার সিদ্ধান্ত নিয়েছে বরিশাল জেলা প্রশাসন। তাই জেলা প্রশাসনের পক্ষ থেকে ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ১০ প্লাটুন বিজিবির সদস্য চাওয়া হয়েছে।

 

জেলা প্রশাসন দপ্তর থেকে মুঠো ফোনে আনন্দ বার্তাকে বিষয়টি নিশ্চিত করে বলেন, বরিশালে খুব দ্রুত বিজিবি সদস্যরা এসে সংশ্লিষ্ট দফতরে রিপোর্ট করবেন।

 

অপরদিকে, বুধবার রাতের ঘটনা পর্যালোচনা এবং করণীয় নির্ধারণে বৃহস্পতিবার দুপুরে বিভাগীয় কমিশনারের সরকারি বাসভবনে জরুরি সভা করে জেলা ও বিভাগীয় কোর কমিটি।

 

সভা শেষে জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার সাংবাদিকদের বলেন, নগরের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ১০ প্লাটুন বিজিবির সদস্য চাওয়া হয়েছে। এর মধ্যে ১০ প্লাটুন বিজিবির সদস্য বরিশালের পথে রয়েছে। রাতে তারা বরিশালে পৌঁছাবে। বিজিবির সঙ্গে সার্বক্ষণিক থাকবেন ১০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এ জন্য বরিশালের বাইরের জেলা থেকে ১০ জন ম্যাজিস্ট্রেট চাওয়া হয়েছে। তাদের মধ্যে আটজন চলে এসেছেন। বাকিরাও আসবেন।

 

এর আগে বুধবার (১৮ আগস্ট) দিনগত রাতে বরিশাল সদর উপজেলা পরিষদ চত্বরে সাঁটানো অবৈধ ব্যানার-বিলবোর্ড-প্ল্যাকার্ড অপসারণকে কেন্দ্র করে রণক্ষেত্রে পরিণত হয় উপজেলা পরিষদ এলাকা। দফায় দফায় গুলি লাঠিচার্জে আহত হন বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) প্যানেল মেয়র, প্রশাসনিক কর্মকর্তা, আওয়ামী লীগের পদধারী নেতাসহ অর্ধশতাধিক নেতাকর্মী। পাশাপাশি আহত হন বেশ কয়েকজন পুলিশ ও আনসার সদস্য।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com