শনিবার, ১৯ অক্টোবর ২০২৪, ০১:৩৫ পূর্বাহ্ন

বরিশাল মহাশ্মশান কমিটি গঠনকে কেন্দ্র করে উত্তেজনা

বরিশাল অফিস
  • আপডেট টাইম : শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪
  • ০ বার

বরিশাল মহাশ্মশানে কমিটি গঠনকে কেন্দ্র করে উত্তেজনার সৃষ্টি হয়েছে।

শুক্রবার (১৮ অক্টোবর) মাগরিবের নামাজের কিছুক্ষণ আগে মহাশ্মশান এলাকার পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। মহাশ্মশান কমিটি প্রতি দুই বছরের জন্য গঠিত হয়, কিন্তু সর্বশেষ যে কমিটি ঘোষণা করা হয়েছিল, তারা সাবেক মেয়র খোকন সেরনিয়াবাতের অনুসারী ছিলেন।

ওই কমিটির সভাপতি ছিলেন কুডু মুখার্জী এবং সেক্রেটারি ছিলেন তমাল মালাকার।

সরকারের পতনের পর গত ৫ আগস্ট থেকে কমিটির নেতৃবৃন্দ গা ঢাকা দেন, যা মহাশ্মশানের কার্যক্রমে বিঘ্ন সৃষ্টি করে। বর্তমান পরিস্থিতিতে মহাশ্মশান কমিটির সদস্যদের দাবির প্রেক্ষিতে নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। নতুন সভাপতি হয়েছেন অসীম দাস মুরালি এবং সেক্রেটারি হিসেবে দায়িত্ব নিয়েছেন বিজয় ভক্ত।

নবগঠিত কমিটির সেক্রেটারি বিজয় ভক্ত সাংবাদিকদের বলেন, “সাবেক মেয়র খোকন সেরনিয়াবাতের স্বাক্ষর এনে একটি পকেট কমিটি গঠন করা হয়েছিল। ৫ আগস্ট আওয়ামী লীগ সরকারের পতনের পর সেই কমিটির নেতাদের আর দেখা যাচ্ছে না, যা আমাদের কার্যক্রমে বিপত্তি সৃষ্টি করেছে।”

তিনি আরও জানান, শুক্রবার বিকেল ৪টায় সভা আয়োজনের কথা ছিল, তবে নির্ধারিত সময়ে সভা শুরু না হওয়ায় কিছু সদস্য ডাকচিৎকার শুরু করেন। বিজয় দাবি করেন, ধাক্কাধাক্কির কোন ঘটনা ঘটেনি।

স্থানীয়রা বলেন, গত কমিটির কার্যক্রম নিয়ে অসন্তোষ ছিল এবং নতুন কমিটি গঠন হলে সেখান থেকে উন্মুক্ত আলোচনা ও উন্নতির আশা করছেন। তারা প্রত্যাশা করেন যে, নতুন কমিটি সুষ্ঠুভাবে কাজ পরিচালনা করবে এবং স্থানীয়দের সমস্যা সমাধানে কার্যকরী ভূমিকা রাখবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com