বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০২:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

বরিশালে ভোটের প্রস্তুতি

আরিফুল ইসলাম ,বরিশাল
  • আপডেট টাইম : শনিবার, ১৯ জুন, ২০২১
  • ৬০৬ বার

আগামীকাল বরিশালের ৪৫ টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে ১৪টি ইউনিয়নে বিনা প্রতিদ্বন্ধিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ক্ষমতসীন দলের প্রার্থীরা। অন্যান্য ইউনিয়নেও এক তরফা প্রচার-প্রচারনা চালিয়েছেন আওয়ামী লীগের প্রার্থীরা। বিদ্রোহী ও স্বতন্ত্র প্রার্থীরা রয়েছেন কোনঠাসা অবস্থায়। নির্বাচনী প্রচারনার শেষ সময়ে বরিশালের বিভিন্ন ইউনিয়নে সহিংসতার ঘটনা ঘটেছে। ইতিমধ্যে উজিরপুর, মুলাদী, মেহেন্দিগঞ্জ এবং বাবুৃগঞ্জের বিভিন্ন ইউনিয়নে স্বতন্ত্র ও বিদ্রোহী প্রার্থীদের নির্বাচনী অফিস ভাংচুর এবং মারধরের অভিযোগ উঠেছে ক্ষমতাসীন প্রার্থীদের বিরুদ্ধে। বিশেষ করে নির্বাচনের দিন ব্যাপক সহিংসতার আশংকা করছেন প্রতিদ্বন্ধি স্বতন্ত্র ও বিদ্রোহী প্রার্থীরা।

যদিও প্রতিদ্বন্ধি প্রার্থীদের উপর হামলা-নির্যাতনের অভিযোগ অস্বীকার করেছেন ক্ষমতাসীন প্রার্থীরা। বরিশালের বানারীপাড়া উপজেলার চাখার ইউনয়নে আওয়ামী লীগ প্রার্থী সৈয়দ মজিবুল হক টুকু বলেন, দলের সিদ্ধান্তের বাইরে গিয়ে বিভিন্ন স্থানে যারা প্রার্থী হয়েছেন তারা জনবিচ্ছিন্ন হয়ে পড়েছেন। এ কারনে তারা অভিযোগ তুলে জনগনের দৃষ্টি আকর্ষনের চেষ্টা করছেন। ক্ষমতাসীন প্রার্থীরাও সুষ্ঠু ভোটে নির্বাচিত হওয়ার আশা করেন বলে তিনি জানান। এদিকে ২১ জুন সুষ্ঠু-সুন্দর নির্বাচনের ব্যাপারে আশাবাদী বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলাউদ্দিন। এ লক্ষ্যে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে তিনি জানিয়েছেন।

অপরদিকে ভোটের প্রাক্কালে ভোটারদের সর্বোচ্চ নিরাপত্তার ও সুষ্ঠু নির্বাচনের প্রতিশ্রুতি দিয়েছেন বরিশাল রেঞ্জ ডিআইজি মো. আক্তারুজ্জামান। শনিবার দুপুরে বরিশাল পুলিশ লাইনে নির্বাচনী দায়িত্বে নিয়োজিত পুলিশ সদস্যদের ব্রিফিং করেন ডিআইজি। এ সময় সর্বোচ্চ সততা ও নিষ্ঠার সাথে নির্বাচনী দায়িত্ব পালনের জন্য পুলিশ সদস্যদের নির্দেশনা দেয়া হয়। এর ব্যতয় হলে সংশ্লিষ্ট পুলিশ সদস্যদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারী দেন তিনি। বরিশাল জেলার ১০ উপজেলার ৪৫টি ইউনিয়নে ৪শ’ ২৪টি কেন্দ্রের ২ হাজার ৯শ’ ৬৮টি কক্ষে ভোট দেবেন ৯ লাখ ২০ হাজার ৪ শ’ ৬৩ জন ভোটার। আইন শৃঙ্খলা বাহিনীর ১২ হাজার সদস্য নির্বাচনী দায়িত্ব পালন করবে বলে জানিয়েছেন রেঞ্জ ডিআইজি।এর মধ্যে পুলিশ রয়েছে ২ হাজার ৯০০ জন।

 

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com