বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৯:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

বরিশালে দ্বিতীয় দিনে কঠোরভাবে চলছে লকডাউন

বরিশাল অফিস
  • আপডেট টাইম : শুক্রবার, ২ জুলাই, ২০২১
  • ৬৫৭ বার

বরিশালে সতর্ক অবস্থানে গোটা আইনশৃক্ষলা বাহিনী। পুলিশের পাশাপাশি টহলে রয়েছে সেনা বাহিনীও। সকাল থেকে নগরীতে মোবাইল কোর্টেও মাধ্যমে কাজ করছে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগন। পাশাপাশি সচেতনতা সৃষ্টির লক্ষে প্রচারণা ও মাস্ক বিতরণ করা হয়।

 

এদিকে লকডাউন মানাতে স্বাস্থ্যবিধির প্রচারণা নিয়ে সকালে বরিশাল নগরে র‌্যালি করেছে পুলিশ। সেই সঙ্গে জুমার নামাজের খুতবার পূর্বে বরিশাল মেট্রোপলিটন এলাকার ৩৭০টি মসজিদে স্বাস্থ্যবিধি পালন ও লকডাউন বাস্তবায়নে নগরবাসীকে উদ্বুদ্ধ করতে সচতেনতামূলক বক্তব্য দেন করেন পুলিশ সদস্যরা।

 

বরিশাল জেলা প্রশাসক জসীম উদ্দিন হায়দার বলেন, লকডাউন কার্যকর করতে সকাল এবং বিকেল দুই ভাগে নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে রয়েছেন। যারা লকডাউন অমান্য করছেন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা চিচ্ছি আমরা। দ্বিতীয় দিন কঠোর লকডাউন চলছে বরিশালে। জরুরি পণ্য ছাড়া বেশিরভাগ দোকানপাট বন্ধ। নগরীর অভ্যন্তরে পায়ে চালিত কিছু রিকসা চলাচল করলেও অন্যান্য গনপরিবহন বন্ধ।

আজ শুক্রবার রাস্তায় মানুষ চলাচল কিছুটা বাড়লেও পরিস্থিতি সন্তোষজনক বলে দাবি করেছে প্রশাসন। এদিকে, মাস্ক না পরা ও অযথা ঘরের বাইরে বের হওয়ায় কয়েকজনকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। কঠোর লকডাউন অনেকটাই কঠোরভাবে পালিত হচ্ছে বরিশালে। লকডাউন পরিস্থিতি দেখতে অযথাও রাস্তায় বের হয়েছেন কিছু মানুষ। সকালের দিকে নগরীর বাজারগুলোতে কিছুটা ভীর থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ফাঁকা হয়ে যায় বাজার। এছাড়া নগরীর বিভিন্ন এলাকায় ওষুধ, নিত্য পন্য ও ফ্লেক্সিলোডের দোকান খোলা রয়েছে।

 

অযথা খোলা রাখা চায়ের দোকানগুলোতে ভিড় দেখা গেছে। নগরীর ২০টি পয়েন্টে চেকপোস্ট স্থাপন করেছে পুলিশ। অপ্রয়োজনে কেউ রাস্তায় বের হলেই তাকে জিজ্ঞাসাবাদের আওতায় আনছে তারা। এবিষয় নগরীর রুপাতলী এলাকার দায়িত্বে থানা কোতয়ালী মডেল থানার সহকারি উপ-পরিদর্শক (এএসআই) জাকির বলেন, সরকারি নির্দেশনা মানাতে বরিশাল পুলিশ প্রশাসন সোচ্চার। বরিশাল বাসীকে করোনার হাত থেকে রক্ষার্থে আমরা সর্বোচ্চ সতর্কতার সাথে কাজ করছি। আশা করছি সাধারণ মানুষ সহযোগিতা করলে আইনের সঠিক বাস্তবায়ন করা যাবে।

 

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com