বৃহস্পতিবার, ২৪ অক্টোবর ২০২৪, ০৩:২৭ অপরাহ্ন

ববির দুটি বাস আটকালো বিএম কলেজের শিক্ষার্থীরা

বরিশাল অফিস
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৪ অক্টোবর, ২০২৪
  • ০ বার

হামলায় ক্ষতিগ্রস্ত বাস মেরামতের টাকা পরিশোধ না করায় বরিশাল বিশ্ববিদ্যালয়ের দুটি বাস আটকে রেখেছে সরকারি বিএম কলেজের শিক্ষার্থীরা।

সকালে আন্ধারমানিক ও নয়নভাঙ্গানী নামের বাসগুলোকে আটকে কলেজের মহাত্মা অশ্বিনী কুমার ছাত্রাবাস প্রাঙ্গণে রাখে শিক্ষার্থীরা।

তবে দ্রুত পরিস্থিতি স্বাভাবিক করে আটক বাসগুলো মুক্ত করতে চেষ্টা করছে দুটি শিক্ষাপ্রতিষ্ঠান কর্তৃপক্ষ, শিক্ষার্থী এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এছাড়া বাস আটকের ঘটনাকে কেন্দ্র করে যেনো কোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি সৃষ্টি না হয় সেদিকে নজর রাখছে পুলিশ।

শিক্ষার্থীরা জানান, গত ৩ সেপ্টেম্বর দিনগত মধ্যরাতে বরিশাল বিশ্ববিদ্যালয় ও বিএম কলেজের শিক্ষার্থীদের মধ্যে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে দফায় দফায় সংঘর্ষ হয়। এতে বিএম কলেজের ৪ টি বাস ভাঙচুর করে বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

পরে বিশ্ববিদ্যালয় ও কলেজ প্রশাসনের সমঝোতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এ সময় যার যা ক্ষতি হয়েছে তা জরিমানা দেবার কথা থাকলেও বিএম কলেজের যা ক্ষতি হয়েছে এখনও তা দেয়নি বরিশাল বিশ্ববিদ্যালয়।

ফলে বিএম কলেজের ৪ টি বাস পড়ে আছে ভাঙাচোড়া অবস্থায়। ফলে ৪ টি রুটে বাস চলাচল না করায় শিক্ষার্থীরা নানা ভোগান্তিতে দিন কাটাচ্ছে।

এ সমস্যা থেকে সমাধানের জন্য একাধিকবার বিভিন্ন মিটিং হলেও জরিমানার বিষয়ে কোন ব্যবস্থা নেয়নি বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ। ফলে বাধ্য হয়ে ২ টি বাস আটকে রেখেছেন তারা।

সরকারি বিএম কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. তাজুল ইসলাম জানান, সকাল ৯টার দিকে খবর আসে যে বিশ্ববিদ্যালয়ের দুটি বাস শিক্ষার্থীরা আটকে রেখেছে।

মূলত যে বাসগুলো বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ভেঙেছিলো সেগুলো মেরামতের ব্যবস্থা না করায় ক্ষোভে এমনটা করেছে ৷ তবে শিক্ষার্থীদের বুঝিয়ে পরিস্থিতি স্বাভাবিক করার চেষ্টা চলছে।

গত ৩ সেপ্টেম্বর দুই পক্ষের সংঘর্ষে বরিশাল বিএম কলেজের ৫ লাখ হাজার ও বরিশাল বিশ্ববিদ্যালয়ের ১ লাখ ৮০ হাজার টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলেও জানান কলেজ অধ্যক্ষ।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রাহাত হোসেন ফয়সাল জানান, ভুল বোঝাবোঝির কারনে এমনটা হয়েছে। তবে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ এরই মধ্যে বিষয়টি নিয়ে উচ্চ পর্যায়ে কথা বলেছে। দ্রুত বিষয়টি সমাধান করা হচ্ছে বলেও জানান তিনি।

বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার সহকারী পুলিশ কমিশনার শওকত আনোয়ার ইসলাম জানান, বিষয়টি মীমাংসার জন্য দুই প্রতিষ্ঠানের সংশ্লিষ্টদের সঙ্গে কথা হয়েছে। যেকোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ সজাগ আছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com