শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৪:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশে ৫৩ বছর ধরে দুঃশাসন চলছে-জোনায়েদ সাকি বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু

বঙ্গবন্ধু সবার, তাই শোক দিবস পালনে সবাই এগিয়ে আসবে: নাদিরা রহমান

বরিশাল অফিস
  • আপডেট টাইম : সোমবার, ১৬ আগস্ট, ২০২১
  • ১৫৫ বার

দেশ প্রেম যার মধ্যেে আছে তারা সবাই জাতির জনক বঙ্গবন্ধুকে ভালোবাসবে। আর সবাই ১৫ আগস্টের শোক পালন করবে। যে যার ধর্ম অনুযায়ি দোয়া প্রার্থনা করবে ১৫ আগস্টের শহিদদের প্রতি। নির্মম হত্যাযজ্ঞের সৃস্টিকারিদের শাস্তির আওতায় এনে জাতিকে করতে হবে কলংঙ্ক মুক্ত। আর এতে দেশের প্রতিটি নাগরিককে এগিয়ে আসতে হবে।

 

দল যার যার কিন্তু বঙ্গবন্ধু সবার। এই প্রত্যায় নিয়ে শোকের মাসে এবং নিজের পরিবারের শোকের মাঝে কথাগুলো বলেছিলেন বরিশাল সদর উপজেলার ৯ নং টুঙ্গিবাড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান নাদিরা রহমান।

 

তিনি ইউনিয়নের শোক সভায় ভার্চুয়ালে যোগ দিয়ে এ কথা বলেন। তিনি আরো বলেন, দেশের এই ক্লান্তিকালে ১৫ আগস্টে শোক দিবস পালনে কোন দল নেই, শোক দিবস পালন করবে জাতি, দলমত নির্বিশেষে। কারন বঙ্গবন্ধু তার জীবনে ভোগের রাজনীতি করেননি বরং তিনি তার জীবন থেকে ত্যাগের রাজনীতি করে এদেশের মানুষদের দেশ প্রেম এবং মানব সেবা শিখিয়ে গেছেন।

 

তার জীবনের পুরোটা সময় মানব সেবায় বিলিন করে দিয়েছেন। শুধু মাত্র বাঙ্গালী জাতির জন্য পুরো সময়টা আন্দোলন সংগ্রাম করে ওই পাকিস্তানিদের হাতে বন্দি থেকে কারাবরণ করেছেন। আর এই ত্যাগের এক মাত্র সহযোদ্ধা তার সহধর্মীনী। এজন্য পুরো পরিবারের নিজেদের প্রান দিয়ে বাঙ্গালী জাতিকে দিয়ে গেছে লাল সবুজের এতো বড় সোনার বাংলা।

সে দিনের সেই নির্মম বুলেটে প্রান দিতে হয়েছিলো দক্ষিণবাংলার সিংহ পুরুষ খ্যাত জেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবুল হাসনাত আব্দুল্লাহ এমপি‘র বাবা কৃষককুলের নয়নের মনি শহিদ আবদুর রব সেরনিয়াবাদসহ নিজের ভাইবোন ছোট ছেলেসহ রক্তের স্বজনদের। হয়তো রক্তের দাগ শুকিয়ে গেছে কিন্তু মনের দাগ শুকায়নী।

 

তাই সোনার বাংলাকে উন্নয়নের শিকড়ে দেখতে হলে জননন্দিত প্রধানমন্ত্রী মাটি ও মানুষের আশার বাতিঘর ১৭ কোটি মানুষের স্বপ্নদ্রস্টা শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। তার দেখানো পথে হাটতে হবে আর তার উন্নয়নের আলো ছড়িয়ে দিতে হবে শহর থেকে গ্রামে। প্রতিটি পাড়া মহল্লায়। সন্ত্রাস জঙ্গিবাদ মুক্ত দেশ গড়ার জন্য হাতে হাত রেখে দুর্ণীতির বিরুদ্ধে রুখে দাড়াতে হবে। তবেই হবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ।

 

তাইতো বলবো আসুন জাতীয় শোক দিবসটি বাঙ্গালী জাতি হিসেবে প্রত্যেককেই যথাযথ মর্যাদায় দিনটি পালন করি।আমি চেস্টা করেছি ছোট প্রয়াসে এই দৃস্টিভঙ্গি থেকে সফলতা আনতে।

 

দিবসটি উপলক্ষ্যে ১৫ আগস্ট টুঙ্গিবাড়ীয়া ইউনিয়ন পরিষদের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া-মিলাদের আয়োজন করা হয়।  এতে প্রধান অতিথি ছিলেন ৯নং টুঙ্গিবাড়ীয়া ইউনিয়ন আ.লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবুয়াল হোসেন খান।আলোচনা সভায় প্রধান আলোচক ছিলেন টুঙ্গিবাড়ীয়া ইউনিয়ন আ.লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযুদ্ধা এবিএম আব্দুল লতিফ খান সেলিম।

 

বিশেষ অতিথি ছিলেন টুঙ্গিবাড়ীয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বাহাউদ্দিন আহমেদ। সভায় সভাপতিত্ব করেন আবুল কালাম আজাদ পান্না। বক্তব্য রাখেন ধলু মোল্লা, মো. রুস্তুম আলী, মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, শামসুল আলম মাস্টার, নূর হোসেন মাস্টার, তরিকুল ইসলাম সোহাগ,মোর্শেদ মাওলা অপু, মাওলানা মোজাম্মেল হক, ছাত্রলীগ নেতা মো. নাঈম শরীফ সহ অনেকে।

দোয়া মোনাজাত শেষে খাবার বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com