বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ১২:৫৪ পূর্বাহ্ন
শিরোনাম :
বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করায় ৯ জেলে আটক; ৪৫ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় স্কুলছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার কালিয়াকৈরে শ্রমিকবাহী বাস চাপায় এক ব্যবসায়ী নিহত

ফ্যাসিষ্ট আ.লীগের মতো কোন কিছু চাপিয়ে দিতে চান তাহলে আপনারাও গদিতে থাকতে পারবেন না -গৌরনদীতে চরমোনাই পীর

বরিশাল অফিস
  • আপডেট টাইম : শনিবার, ২৮ সেপ্টেম্বর, ২০২৪
  • ৬ বার

আজ ২৮ সেপ্টেম্বর সকাল ৯টায় গৌরনদী কলেজ মসজিদ সংলগ্ন মাঠে ইসলামী আন্দোলন বাংলাদেশ গৌরনদী উপজেলা শাখার উদ্যোগে ৯দফা দাবী বাস্তবায়ন ও পিআর পদ্ধতিতে নির্বাচনের দাবিতে গণসমাবেশ অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে দলের আমীর মুফতি সৈয়দ রেজাউল করিম উপস্থিত থেকে বলেন, যে জাতির ভাগ্য নিজেরা পরিবর্তন করার চেষ্টা না করে আল্লাহ সে জাতির ভাগ্য পরিবর্তন করেন না। তাই আমাদেরকে ভাগ্য পরিবর্তনের লক্ষ্যে ইসলামী হুকুমত প্রতিষ্ঠার জোর চেষ্টা করতে হবে।

যাদের ভিতরে নৈতিকতা ও মানবতা নেই তাদের থেকে নৈতিকতা ও মানবতা আশা করা যায় না। ইসলামী আন্দোলন বাংলাদেশ একটি মানবতা ও নৈতিকতা সম্পন্ন দল তা ফ্যাসিস্ট আওয়ামী সরকারের পতনের পরে এ দলের কর্মীরা হিন্দুদের মন্দির পাহারা এবং ট্রাফিক দায়িত্ব পালনের মাধ্যমে প্রমাণ করেছে।

১৯৭১ সালে দেশ স্বাধীন হলেও মানুষ সেই স্বাধীনতা ভোগ করতে পারেনি। ৫ ই আগস্টের পরে মানুষ অন্তত তাদের বাকস্বাধীনতাসহ কিছু স্বাধীনতা ফিরে পেয়েছে।

তিনি উপস্থিত জনতার উদ্দেশ্যে বলেন, আমাদের এই স্বাধীনতা রক্ষা করতে হবে। আর এই স্বাধীনতা রক্ষা করার জন্য নতুন করে কোন পরীক্ষিত দুর্নীতিবাজ, দখলদার, লুটেরা, চাঁদাবাজ, খুনি ও জুলুমবাজদেরকে আমাদের সমর্থন কিংবা সহযোগিতার মাধ্যমে ক্ষমতায় নেয়া যাবে না।

তিনি বলেন, ইসলামি হুকুমাত বাস্তবায়নের জন্য মানুষকে দাওয়াত দিতে হবে। জাতিকে সচেতন করার মাধ্যমে যদি ইসলামী চেতনার পক্ষে শক্ত অবস্থান তৈরি করা যায়, তবে সেদিন বেশি দূরে নয় যেদিন দুর্নীতি, দখলদারী, চাঁদাবাজি, হত্যা, ধর্ষণ এই বাংলাদেশে আর থাকবেনা ইনশাআল্লাহ।

ইসলামী আন্দোলন বাংলাদেশ জনগণের ভাগ্য উন্নয়নের চিন্তা বাদ দিয়ে নিজেদের স্বার্থ চরিতার্থ করার জন্য এ পর্যন্ত কোন কার্যক্রম করেনি। ইসলামী আন্দোলন বাংলাদেশ একটি পরীক্ষিত মানবতাবাদী সংগঠন। তাই আগামী দিনে ইসলামী আন্দোলন বাংলাদেশকে ক্ষমতায় নিতে উপস্থিত নেতাকর্মীদের প্রতি মাঠে ময়দানে ঝাঁপিয়ে পড়ার উদাত্ত আহ্বান জানান।

তিনি অন্তর্বর্তীকালীন সরকারের উদ্দেশ্যে বলেন, স্বৈরাচার বিরোধী আন্দোলন করেছি, সংগ্রাম করেছি, রক্ত দিয়েছি, জীবনের মায়া ত্যাগ করে রাস্তায় ঝাপিয়ে পড়েছি। সেখানে লালনের আদর্শ বাস্তবায়ন হবে তা মেনে নেয়া হবে না। এই দেশের মাটি ও মানুষের সাথে সম্পর্কিত আছে এই মাটি ও মানুষের চিন্তা ধারণা যারা লালন করে এর বাহিরে বিচ্ছিন্ন কোন চিহ্নিত ব্যক্তিদের আপনি শিক্ষা ও সংবিধান সংস্কারের জন্য গ্রহণ করেন তা বাংলাদেশের মানুষ মেনে নেবে না।

প্রত্যেকটি সংস্কারে বাংলাদেশের আলেম থাকবে। যোগ্য আলেম ছাড়া আপনারা কোন কিছু সংস্কার করতে পারেন না। যদি আপনি আমাদের উপরে সেই ফ্যাসিষ্ট আ.লীগের মতো কোন কিছু চাপিয়ে দিতে চান তাহলে মনে করবেন ক্ষতি এই দেশের হবে, ক্ষতি এই জাতির হবে মানবতার হবে। তাহলে আপনারাও সরকারের গদিতে থাকতে পারবেন না। তাই আসুন সবাই ঐক্যবদ্ধ হয়ে এই দেশটাকে গড়ি।

ইসলামী আন্দোলন বাংলাদেশ গৌরনদী উপজেলা শাখা সভাপতি মুফতি মোস্তফা কামাল এর সভাপতিত্বে ও হাফেজ মুহাম্মাদ আসাদুল্লাহ এর সঞ্চালনায় আয়োজিত গণ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে পীর সাহেব চরমোনাই এসব কথা বলেন।

সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় দফতর সম্পাদক মাওলানা লোকমান হোসেন জাফরী, বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক উপাধ্যক্ষ মাওলানা মুহাম্মাদ সিরাজুল ইসলাম, জাতীয় শিক্ষক ফোরাম কেন্দ্রীয় সহ-সভাপতি মুফতি নেছার উদ্দিন খান, ইসলামী আন্দোলন বাংলাদেশ বরিশাল জেলা সাংগঠনিক সম্পাদক মাওলানা হাফিজুল রহমান, জেলা আন্দোলনের সদস্য মাস্টার মাহাবুল হক মানিক আগৈলঝাড়া সভাপতি রাসেল সরদার মেহেদী প্রমুখ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com