বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০১:৩১ অপরাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

নানা অভিযোগে বরিশালে লঞ্চ যাত্রা

বরিশাল অফিস
  • আপডেট টাইম : বুধবার, ৫ জুলাই, ২০২৩
  • ৬৫ বার

বরিশাল ঢাকা নৌ রুটে ঈদের ছুটিতে নাড়ীর টানে বাড়ি ফেরা মানুষগুলো কর্মের তাগিদে ফিরছেন রাজধানী ঢাকায়।

বরিশাল থেকে সরাসরি ঢাকায় ৮টি লঞ্চ চলাচল করছে পাশাপাশি ঝালোকাঠি ও পিরোজপুরের তুষখালী থেকে আসা আরও দুটি লঞ্চ সংযুক্ত হয়ে মোট ১০ টি লঞ্চ বরিশাল থেকে ঢাকায় যাত্রা করছে।

যাত্রীদের তীব্র চাপ থাকায় আগের তুলনায় লঞ্চের কেবিন ও সাধারণ যাত্রী ভাড়া কিছুটা বৃদ্ধি পেয়েছে এমনটি অভিযোগ করছেন যাত্রী সাধারনগন।

অপরদিকে কেবিনের টিকিট বেশিরভাগ সিন্ডিকেট চক্রের কাছে জিম্মি রয়েছে। ফলে কাউন্টারে কেবিনের টিকিট না পেয়ে লঞ্চঘাটে আসলে দালাল চক্র অধিক মূল্যে সেগুলো বিক্রি করছে।

তবে ঈদের এই সময়টাতে অধিক ভাড়া নেয়ার প্রচলন দীর্ঘ সময় ধরেই রয়েছে। যদিও লঞ্চ কর্তৃপক্ষ বলছেন সরকার নির্ধারিত ভাড়ার চেয়ে কম নেয়া হচ্ছে যেহেতু যাত্রী চাপ বেশি তাই কেবিনের অভিযোগ থাকবেই।

সাধারণ সময় বরিশাল থেকে তিনটি লঞ্চ চলাচল করলেও কুরবানীর এই ঈদকে কেন্দ্র করে দক্ষিণাঞ্চলে ঈদ করতে আসা সাধারণ মানুষ ফিরছেন কর্মস্থল রাজধানী ঢাকায় ফলে লঞ্চের সংখ্যাও বৃদ্ধি পেয়েছে।

বরিশাল থাকা নৌ রুটের সরকার নির্ধারিত সাধারণ যাত্রী ভাড়া ৪৬৯ টাকা হলেও নেয়া হচ্ছে ৪০০।

তবে কেবিনের ভাড়া টা কিছুটা বৃদ্ধি পেয়েছে। ৫ থেকে ৬০০০ টাকার ভিআইপি কেবিন এখন নেয়া হচ্ছে ৮ হাজার টাকা। আর ১০০০ টাকার সিঙ্গেল কেবিন নেয়া হচ্ছে ১২০০ টাকা, ২০০০ টাকার ডাবল কেবিন নেওয়া হচ্ছে ২২০০ থেকে ২৪০০ টাকা। তবে কাউন্টার থেকে এই দামে পেলেও সিন্ডিকেট চক্রের কাছ থেকে নিতে হচ্ছে তিন থেকে চার হাজার টাকা দিয়ে।

তবে যাত্রী নিরাপত্তায় র্যাব পুলিশ এর পাশাপাশি আনসার সদস্যাও কাজ করছে। ছিনতাইকারি ও মলম পার্টি থেকে সাধারণ যাত্রীদের রক্ষায় গোয়েন্দা সংস্থা তৎপর রয়েছে।

যদিও প্রতিদিনই ছিনতাইকারীর চক্রের কয়েকজন সদস্যকে আটক করছে আইন-শৃঙ্খলা বাহিনী।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com