বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৩:৩২ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

টুংগিবাড়ীয়া ইউনিয়ন উন্নয়নের রোল মডেল হবে- নাদিরা

আরিফুল ইসলাম, বরিশাল অফিস
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১
  • ৭০৪ বার

উন্নয়নের রোল মডেল হিসেবে নিজ ইউনিয়ন পরিষদকে তৈরির লক্ষে এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অনুসরন করে ২০২১ এর ইউনিয়ন পরিষদ নির্বাচনে বরিশাল সদর উপজেলার ৯ নং টুংগিবাড়ীয়া ইউপি নির্বাচনে চশমা প্রতিক নিয়ে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্ধীতা করছেন নাদিরা রহমান।

 

এই এলাকার পূত্রবধু হিসেবে দীর্ঘ দিন নিজেকে সমাজের উন্নয়নের কাজে বিলিয়ে দেয়ার পুরুস্কার স্বরুপ এলাকা বাসীর দাবির মুখে এবারে নির্বাচনী মাঠে এলাকা বাসীর বড় মা হিসেবে খ্যাত নাদিরা রহমান রাত দিন চষে বেড়াচ্ছেন নিজ নির্বাচনী এলাকায়। নিজের একাধীক পরিচয় থাকার পরেও শুধু মাত্র সাধারন মানুষের দলে অবস্থান তার। আজ বৃহস্পতিবার (১৭ জুন) তার নির্বাচনী এলাকায় ঘুরে দেখা গেছে নতুন এক চিত্র।

 

ওই এলাকার রমিজ উদ্দিন বলেন, কোন দিনই নির্বাচনের স্বপ্ন ছিলোনা নাদিরা রহমানের। তার পরেও ২০১৫ সালে স্থানীয় সিংহেরকাঠী মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতির দায়িত্ব গ্রহন করেন। এর পরেই অবহেলা আর অযতেœর অবস্থায় পড়ে থাকা এই প্রতিষ্ঠানটি শুধু বরিশালেরই নয় দেশের মধ্যে একটি রোল মডেল হিসেবে তৈরি করেছে। যা কিনা ব্রিটিশ কাউন্সিল ত্র্যাসেসমেন্টে ৮ নম্বরে নিয়ে এসেছে। সাহায্য সহযোগীতা করেছে এলাকার প্রতিটি মসজিদসহ ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠানে।

হাজার হাজার মানুষদের এই করোনায় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন। খেটে খাওয়া মানুষদের তিনি নিজ অর্থায়নে মটার চালিত ভ্যান, মহিলাদের জন্য সেলাই মেশিনসহ বিভিন্নভাবে সাহায্য সহযোগীর হাত বাড়িয়ে দেয়ার কারনেই এলাকার মানুষের দাবির মুখে আজ নাদিরা রহমানের নির্বাচনে অংশগ্রহণ করা। সুষ্ঠ ভোট হলে নাদিরা রহমান বিপুল ভোটে এগিয়ে থাকবে বলেও মনে করছেন সাধারন মানুষ।

 

এক প্রশ্নের জবাবে নাদিরা রহমান বলেন, এই নির্বাচনে আওয়ামী লীগ থেকে একজন মনোনীত হয়েছে। যদিও আমিও আওয়ামী পরিবারের সদস্য তার পরেও আমার অবস্থানটা কোন প্রতিকের বিরুদ্ধে নয়, ব্যাক্তির বিরুদ্ধে। সুতারং নির্বাচন সুষ্ঠ হলে আমার (নাদিরা) জয় শতভাগ আশা করা যাচ্ছে। তিনি অভিযোগের সুরে আরো বলেন, তার কর্মীদের ইতো মধ্যে বিভিন্নভাবে ভয়ভীতি দেখানো হচ্ছে। যা তিনি রির্টানিং কর্মকর্তাকে জানিয়েছেন। তার প্রচারনায় বাধাও দেয়া হচ্ছে বলে জানান এই নারী চেয়ারম্যান প্রার্থী।

 

তিনি আরো বলেন, বর্তমান চেয়ারম্যান দীর্ঘ ১০ বছর এবং তার বোন ৫ বছর চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে আসছেন কিন্তু এলাকার তেন দৃশ্যমান উন্নয়ন চোখে পরার মতো নেই। এখনো বেশিরভাগ রাস্তায় কাদাসহ খানাকদ্দরে ভরা। এগুলো দৃশ্যমান অবহেলা ছাড়া আর কিছুই নয়। সাধারন মানুষ ভাত কাপড় চায়না চাই নিজ এলাকার উন্নয়ন। বিশেষ করে যোগাযোগ ব্যবস্থা।

তথ্য বলছে, এবারের নির্বাচনে টুংগিবাড়ীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে ৫ জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন। এর মধ্যে একমাত্র নারী প্রার্থী নাদিরা রহমান।

 

এই ইউনিয়নে এবার নির্বাচনে ১৭ হাজার ৪৫৫ জন ভোটার তাদের ভোটারাধীকার প্রয়োগ করবেন। এর মধ্যে পুরুষ ৮ হাজার৮৫২ জন এবং নারূ ৮ হাজার ৬০৩ জন।

 

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com