বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৫:২৮ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

ঝালকাঠিতে বসতঘর ফিরে পেতে মুক্তিযোদ্ধার সংবাদ সম্মেলন

ইসমাইল হাওলাদার, ঝালকাঠি
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১
  • ৪২৯ বার

ঝালকাঠি শহরের কালিবাড়ি ধোপারচক এলাকার এক মুক্তিযোদ্ধার বসতঘর জবরদখলের চেস্টার অভিযোগ উঠেছে একজন আইনজীবীর বিরুদ্ধে। মঙ্গলবার (৬ জুলাই) বেলা ১১টায় ঝালকাঠি টেলিভিশন সাংবাদিক সমিতি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন মুক্তিযোদ্ধা আনছার উদ্দিন।

 

সংবাদ সম্মেলনে লিখিত অভিযোগে মুক্তিযোদ্ধা আনছার উদ্দিন জানান, ঝালকাঠি শহরের ধোপারচক এলাকায় তার ১৮ সতাংশ সম্পত্তি আইনজীবী এসএম ফজলুল হক কুক্ষিগত করে রেখেছেন।

 

এ বিষয়ে তিনি মুক্তিযোদ্ধা মন্ত্রী, জেলা প্রশাসক ও থানায় লিখিত অভিযোগ করেছেন। কিন্তু কোন প্রতিকার না পেয়ে তিনি বর্তমানে এই করোনা মহামারীর মধ্যে বসত ঘর ছাড়া হয়ে পরিবার নিয়ে বিভিন্ন জায়গায় ঘুরে বেড়াচ্ছেন। লিখিত বক্তব্যে মুক্তিযোদ্ধা আনছার উদ্দিন আরো বলেন, স্বাধীনতা পরবর্তী সময়ে আজিজ খানের কাছ থেকে তিনি ১২০ সতাংশ সম্পত্তি ক্রয় করেন।

 

পরে স্কুল শিক্ষক ফকরুল আলম ও আইনজীবী এসএম ফজলুল হকের কাছে তার জমি বিক্রর পর বাকি ১৮ সতাংশ সম্পত্তির উপর একটি টিনসেড ঘর নির্মাণ করে বসবাস শুরু করেন তিনি। পরবর্তীতে পারিবারিক কারণে ঘরটি তালাবদ্ধ করে আনছার উদ্দিন তার গ্রামের বাড়ি প্রতাপে চলে যান।

 

এরপর আইনজীবী এসএম ফজলুল হক প্রভাব খাটিয়ে সেই ঘরটি জবরদখলের চেস্টা চালায়। মুক্তিযোদ্ধা আনছার উদ্দিন তার বসতঘরে আসতে চাইলে এসএম ফজলুল হক মামলা দিয়ে তাকে হয়রানী ও খুন জখমের হুমকি দেন।

 

গত ২৭ জুন আনছার উদ্দিন তার পরিবারের সদস্যদের নিয়ে উক্ত ঘরে অবস্থানকালে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর তরুেন কর্মকার এসে ঘরে তালা দিয়ে চাবি তার জিম্মায় রাখেন।

 

এ অবস্থায় একজন মুক্তিযোদ্ধা হিসেবে বসতঘর ফিরে পেতে প্রধানমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য এবং প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন আনছার উদ্দিন।

 

এ বিষয়ে কাউন্সিলর তরুন কর্মকার বলেন, শান্তিশৃংখলা রক্ষায় আমি আপাতত ঘরটি আমার জিম্মায় রেখেছি। পরবর্তীতে উভয়পক্ষকে নিয়ে বসে সমাধান করা হবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com