বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৫:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

জনবলের অভাবে খুরিয়ে চলছে লালমোহন পল্লী উন্নয়ন বোর্ড অফিস

মোঃ ফরিদ উদ্দিন, ভোলা
  • আপডেট টাইম : সোমবার, ৯ আগস্ট, ২০২১
  • ৩০৯ বার

ভোলার লালমোহন উপজেলার পল্লী উন্নয়ন বোর্ড অফিসটি জনবল সংকটে কাঙ্খিত সেবা থেকে বঞ্চিত হচ্ছে সাধারণ গ্রাহক ও লালমোহন বাসী।

 

একসময়ের জৌলুশপ্রাপ্ত প্রত্যন্ত গ্রামঅঞ্চলের মানুষের ভাগ্য উন্নয়নের অফিসটি এখন জনবল সংকটের কারনে প্রায় সময় বন্ধ থাকে।

 

গুরুত্বপূর্ণ ৩টি পদ দীর্ঘদিন ধরে শূণ্য রয়েছে। লালমোহন উপজেলার পল্লীউন্নয়ন কর্মকর্তা, সহকারী পল্লীউন্নয়ন কর্মকর্তা ও হিসাব রক্ষক এই ৩টি পদ দীর্ঘধরে শূণ্য।

 

পাশের উপজেলা থেকে সপ্তাহে একদিন অতিরিক্ত দায়িত্বে থাকা কর্মকর্তাদের আসার কথা থাকলেও করোনার কারনে ঠিকমত তারা আসছে না। ফলে এই অফিসের সাধারন গ্রাহকরা বিভিন্ন সেবা থেকে বঞ্চিত হচ্ছে। বর্তমানে চরফ্যাশন উপজেলার পল্লী উন্নয়ন কর্মকর্তা এইচ এম সুমন লালমোহন উপজেলার অতিরিক্ত দায়িত্ব পালন করছেন।

 

তিনি জানান লালমোহন অফিসের ৩ টি গুরুত্বপূর্ণ পদ খালি রয়েছে। যারা নিয়মিত অফিসে বসেন। বর্তমানে অফিসের পিয়ন পর্যন্ত নেই। ফিল্ড কর্মীগণ ফিল্ডে কাজ করেন। ফিল্ড কর্মীগণ জরুরী প্রয়োজন হলে অফিসে আসেন। তাই আমরা অতিরিক্ত দায়িত্বপালনকারীগণ অফিসে না আসলে লালমোহন অফিস বন্ধ থাকে।

 

চরফ্যাশন উপজেলার সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা লালমোহন উপজেলার ৩টি পদের অতিরিক্ত দায়িত্ব পালন করছেন। চরফ্যাশনের পাশাপাশি লালমোহনে তিনি সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা, হিসাব রক্ষক ও একটি প্রকল্পের অতিরিক্ত দায়িত্ব পালন করছেন। চরফ্যাশন উপজেলাটি অত্যন্ত বড় উপজেলা। এখানে আমার অফিসের নিয়মিত কাজ শেষ করে অনান্য কাজ যেমন নির্বাচনের ডিউটিসহ ব্যাপক কাজ করতে হয়।

 

পাশাপাশি লালমোহন উপজেলাতে কাজ করতে হয়। এই মহামারী করোনার মধ্যে এত কাজ করতে গিয়ে আমরা নিয়মিত হিমশিম খাচ্ছি। তারপরও চেষ্টা করছি ২টি উপজেলার কাজ ঠিকতম করতে।
এই কর্মকর্তা আরও বলেন, সঠিক ভাবে কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে অতি দ্রুত লালমোহন উপজেলায় পল্লী উন্নয়ন কর্মকর্তা, সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তা ও হিসাব রক্ষক নিয়োগ দেয়া দরকার। তাহলে এই উপজেলার চলমান কার্যক্রম আরো সঠিক ও সুন্দর ভাবে বাস্তবায়ন করা সম্ভব হবে।

 

এ ব্যাপারে ভোলা বিআরডিবি উপ-পরিচালক মোহাম্মদ কামরুজ্জামান সরকার বলেন, পদগুলো খালি আছে সেটা সত্য, তবে সবসময় অফিস বন্ধ থাকে না। ৩টি পোস্ট শূন্য আছে এ ব্যাপারে উর্ধ্বতন কর্তৃপক্ষ জানেন।  লালমোহনের অতিরিক্ত দায়িত্বে যারা আছেন তারা কাজগুলো সঠিকভাবে করে যাচ্ছেন।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com