শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৬:৩১ অপরাহ্ন
শিরোনাম :
দেশে ৫৩ বছর ধরে দুঃশাসন চলছে-জোনায়েদ সাকি বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু

চিরচেনা রুপে রাজধানী ঢাকা

ঢাকা অফিস
  • আপডেট টাইম : বুধবার, ১১ আগস্ট, ২০২১
  • ৯৯ বার

আজ থেকে সড়কে অর্ধেক গণপরিবহন চলবে—এমন সরকারি নির্দেশনার বিষয়ে কিছু জানেন কি না জিজ্ঞাসা করলে ফকরুদ্দিন বলেন, মালিকপক্ষ তাঁদের এমন কিছুই জানায়নি। তাঁরা বিষয়টি গণমাধ্যম সূত্রে জেনেছেন। তবে আজ রাস্তায় বাস এমনিতেই কম চলছে। কারণ, অনেক বাসচালক বিধিনিষেধ কারণে গ্রামে গিয়েছেন। তাঁদের অনেকে এখনো ঢাকায় ফেরেননি।

 

সাভার থেকে আবদুল্লাহপুরে চলাচল করে মধুমতি পরিবহন। এই পরিবহনের একটি বাসের চালক আশরাফুল আলম। তিনি বলেন, আজ যাত্রী কম থাকায় গাবতলী থেকে আবদুল্লাহপুর পর্যন্ত বাস চালাচ্ছেন তাঁরা। রাস্তায় অর্ধেক গণপরিবহন চলার বিষয়ে মালিকপক্ষ কোনো নির্দেশনা তাঁদের দেয়নি বলে জানান তিনি।

 

আজ ঢাকা থেকে দূরপাল্লার বাস ছেড়ে যাচ্ছে কম। বেলা ১১টার দিকে ঢাকা থেকে টাঙ্গাইলের নাগরপুরগামী এসবি লিংক পরিবহনের পরিচালক (অর্থ) মো. শহিদউল্লাহ বলেন, যাত্রী কম থাকায় সকাল থেকে নাগরপুরের উদ্দেশে ২১টি বাস ছেড়ে গেছে। স্বাভাবিক সময়ে ১০০ টির বেশি বাস ছেড়ে যায়। তবে আগামী কয়েক দিনের মধ্যে যাত্রীর চাপ বাড়বে বলে আশা করছেন তিনি।

সকালের দিকে গাবতলীতে দায়িত্বরত ট্রাফিক পুলিশের কর্মকর্তা বিএম সাদাত হোসেন বলেন, লকডাউনের আগে যে পরিমাণ গাড়ি চলাচল করত, সেই পরিমাণ গাড়ি এখনো সড়কে নামেনি। ফলে যানবাহনের চাপ তুলনামূলক কম। সময় বাড়লে যানবাহন বাড়বে।

 

সড়কে গণপরিবহন চলাচলের কোনো নির্দেশনা পেয়েছেন কি না—এ বিষয়ে জানতে চাইলে ট্রাফিক পুলিশের এই কর্মকর্তা বলেন, তাঁদের দায়িত্ব রাস্তায় যানচলাচলের বিষয়টি দেখভাল করা। এ দায়িত্ব তাঁরা পালন করছেন। অর্ধেক গণপরিবহন চলাচলের বিষয়টি সরকার ও মালিকপক্ষ দেখবে।

 

করোনাভাইরাস সংক্রমণের নিয়ন্ত্রণে চলতি বছরের ৫ এপ্রিল থেকে ধাপে ধাপে বিধিনিষেধ চলছিল। ঈদের পর ২৩ জুলাই কঠোর বিধিনিষেধ শুরু হয়। যা প্রথমে ৫ আগস্ট পর্যন্ত কার্যকর থাকার কথা ছিল। পরে এই বিধিনিষেধ ১০ আগস্ট পর্যন্ত বাড়ানো হয়। আজ থেকে শর্ত সাপেক্ষে অফিস, গণপরিবহনসহ সবকিছু খুলে দেওয়া হয়েছে। এ বিষয়ে ৮ আগস্ট আদেশ জারি করে মন্ত্রিপরিষদ বিভাগ।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com