মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৫:২৭ পূর্বাহ্ন
শিরোনাম :
কেন্দ্রিয় কারাগার হতে হত্যা মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক আসামী উজ্জল খানকে ময়মনসিংহ থেকে যৌথ অভিযানে গ্রেফতার রাজধানী উত্তরায় সেনাবাহিনীর ও রাজউক যৌথ উচ্ছেদ অভিযান কালিয়াকৈরে দুই ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা লেবানন থেকে দেশে ফিরল ৫৪ বাংলাদেশি এতিম শিশুর অধিকার নিশ্চিতে দ্বারে দ্বারে ঘুরে বেড়াচ্ছেন বিধবা মা আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক হতে কিছুতা সময় দিতে হবে-স্বরাষ্ট্র উপদেষ্টা ইয়াবা গিলে ফেলেও রক্ষা পেলো না মাদক কারবারি শেখ হাসিনা ভারতে কি তার স্বামীর বাড়ী গেছেন পাবনায় – রিজভী আহমেদ ফায়ার সার্ভিসকে ইউএস অ্যাম্বাসির উদ্ধার সাজ-সরঞ্জাম হস্তান্তর মাদক গ্রহণ নির্ণয়কারী পরীক্ষার মাধ্যমে চূড়ান্ত ভর্তির উদ্যোগ ডোপ টেস্টে পজিটিভ হলে ভর্তি হতে পারবে না পবিপ্রবিতে

কেন্দ্রিয় কারাগার হতে হত্যা মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত পলাতক আসামী উজ্জল খানকে ময়মনসিংহ থেকে যৌথ অভিযানে গ্রেফতার

ডেস্ক রিপোর্ট
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪
  • ০ বার

মাদারীপুরের র‌্যাব-৮ ও র‌্যাব ১৪ যৌথ অভিযানে হত্যা মামলার মৃত্যুদন্ডপ্রাপ্ত পরবর্তীতে কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগার হতে পলাতক আসামি গ্রেফতার।

রোববার (২০ অক্টোবর) বিকেল সাড়ে ৫ টার দিকে ময়মনসিংহ জেলার সদর থানাধীন চরপাড়া এলাকায় গোপন সংবাদের ভিত্তিত্বে যৌথ অভিযান পরিচালনা করে র‌্যাব।

এসময়, কারাগার হতে পলায়নকৃত মৃত্যুদন্ড সাজাপ্রাপ্ত বন্দি নং ৬০৩০/এ উজ্জল খান (২৯)কে গ্রেফতার করে। গ্রেফতার আসামি উজ্জল খান মাদারীপুরের সদর উপজেলার রকেটবিড়ি রোড় এলাকার মৃত শুক্কুর খানের ছেলে।

জানা যায়, ২০১৩ সালে মাদারীপুর সদরের রকেটবিড়ি এলাকার শাহআলম খাঁয়ের মেয়ে শাহাজাদী বেগম (১৮) এর সঙ্গে তার প্রেমিক শরিয়তপুরের পালং থানার খালেক সরদারের ছেলে বাবু সরদার (২০) এর বিয়ে হয়।

ওই বছরের ২৮ জুলাই শ্বশুরবাড়ি থেকে শাহাজাদীকে নিয়ে বের হয় বাবু। এরপর থেকেই শাহাজাদীর পরিবারের লোকজন তাদের আর কোনো খোঁজ পায়নি।

এমনকি বাবুর পরিবারের লোকজনের সঙ্গেও যোগাযোগ করা সম্ভব হয়নি।

এ ঘটনার পর ২০১৩ সালের ৯ আগস্ট মাদারীপুর সদরের পাঁচখোলা এলাকায় আড়িয়াল খাঁ নদ থেকে শাহাজাদীর মরদেহ উদ্ধার করে পুলিশ।

উক্ত লাশ উদ্ধারের ঘটনায় নিহতের মা নাছিমা বেগম বাদী হয়ে শাহাজাদীর স্বামী বাবু সরদার, শ্বশুর খালেক সরদার ও শাশুড়ি মেহেরজানের বিরুদ্ধে মাদারীপুর সদর মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে আসামী বাবু, উজ্জ্বল ও নাঈমের বিরুদ্ধে বিজ্ঞ আদালতে অভিযোগ পত্র জমা দেয় পুলিশ।

অপর আসামি খালেক সরদার ও মেহেরজানকে অব্যাহতি দেন। মামলাটি বিচার শেষে গত ২৫ সেপ্টেম্বর ২০১৮ তারিখে জেলা ও দায়রা জজ আদালত, মাদারীপুর আসামী বাবু সরদার, উজ্জ্বল খান ও নাঈম চৌকিদারকে মৃত্যুদন্ডের আদেশ প্রদান করেন।

তখন আসামী বাবু ও নাঈম গ্রেফতার হলেও আসামী উজ্জ্বল খান আত্মগোপনে থাকে। পরবর্তীতে গত ১৫ এপ্রিল ২০২৩ তারিখে আসামী উজ্জল খান মাদারীপুরে গ্রেফতার হয় এবং পুলিশ তাকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করে।

মাদারীপুর জেলা কারাগার কতৃর্পক্ষ গত ১৭ ফেব্রুয়ারি আসামী উজ্জল খানকে কাশিমপুর, হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগার, গাজীপুরে স্থানান্তর করে।

আসামী উজ্জল গ্রেফতার হয়ে কাশিমপুর হাইসিকিউরিটি কেন্দ্রীয় কারাগার, গাজীপুরে বন্দী থাকা অবস্থায় গত ৫ আগষ্ট ছাত্রজনতার গণঅভ্যুত্থানের মাধ্যমে সরকার পতন হলে দেশের আইন শৃংখলা ও নিরাপত্তা পরিস্থিতি কিছুটা ভেঙ্গে পড়ে।

এই সুযোগ কাজে লাগিয়ে মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী উজ্জল খান কাশিমপুর কারাগারে অবস্থানরত অপরাপর আসামীদের সাথে যোগসাজসে কাশিমপুর কারাগারের মধ্যে দাঙ্গাহাঙ্গামা, ভাংচুর এবং অগ্নিসংযোগ করতঃ ত্রাসের সৃষ্টি করে দায়িত্বপালনরত জেলরক্ষী ও কর্মকর্তাদের আঘাত, কর্তব্য কাজে বাধা দিয়ে জেল ভেঙ্গে পলায়ন করে আত্মগোপনে চলে যায়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com