শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৮:২৩ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশে ৫৩ বছর ধরে দুঃশাসন চলছে-জোনায়েদ সাকি বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু

কলাপাড়ার ধানখালী ইউনিয়ন আওয়ামীলীগের কমিটি গঠন নিয়ে বিভাজন হাইব্রিড ও সদ্য যোগদানকৃতদের বাদ দিয়ে কমিটি গঠনের দাবী

বিশ্বাস শিহাব পারভেজ মিঠু, কলাপাড়া
  • আপডেট টাইম : বুধবার, ১৬ মার্চ, ২০২২
  • ২৪০ বার

পটুয়াখালীর কলাপাড়া উপজেলার ধানখালী ইউনিয়ন আওয়ামীলীগের কমিটি গঠন নিয়ে তৃর্নমূলের ত্যাগী নেতা কর্মীরা ক্ষোভে ফেটে পড়ছে।

স্থানীয় আওয়ামীলীগের ত্যাগী নেতা কর্মীদের বাদ দিয়ে হাইব্রিড ও সদ্য যোগদানকারী নেতা কর্মীদের নিয়ে কমিটি গঠন করায় এ ক্ষোভ দেখা দিয়েছে। হাইব্রিড ও সদ্য যোগদান করা নেতা কর্মীদের বাদ দিয়ে তৃর্নমূলের ত্যাগী নেতা কর্মীদের নিয়ে কমিটি গঠন করার দাবি করেছে ত্যাগীরা।

তা না হলে আগমী সংসদ নির্বাচনে কলাপাড়ার মুজিব নগর খ্যাত ধানখালী ইউনিয়নে আওয়ামীলীগের ভোট বিপর্যয় ঘটবে এমনটাই আশঙ্কা করছেন।

স্থানীয় নেতা-কর্মীরা জানিয়েছে, সংসদ নির্বাচনে কলাপাড়া উপজেলার ধানখালী ইউনিয়নের শতকরা আশিভাগ ভোট পায় নৌকা মার্কার প্রার্থী। সেখানে ইউনিয়ন আওয়ামীলীগের কমিটি গঠনে দেখা গেছে ভিন্নতা।

বিএনপি থেকে যোগদান করা মো.শাহাজাদা পারভেজ টিনু মৃধাকে সভাপতি ও একই দল থেকে আওয়ামীলীগে যোগ দেয়া মো.জাকির হোসেন মৃধাকে করা হয়েছে সাধারন সম্পাদক।

এছাড়া জাতীয় পার্টি থেকে আসা দলছুট নেতা কর্মীরা পেয়েছে গুরুত্বপূর্ণ পদ। এমনকি ধানখালী ইউনিয়নের ভোটার না হয়েও মো.শাজাহান মৃধার নাম ইউনিয়ন কমিটিতে রাখা হয়েছে। টিনু মৃধার পিতা মো. আলতাফ হেসেন মৃধাসহ তার পরিবারের চার সদস্য পেয়েছে ইউনিয়ন কমিটির পদ।

ধানখালী ইউনিয়নের চেয়ারম্যান রিয়াজ তালুকদার বলেন, আমার পরিবার আওয়ামীলীগ পরিবার। অথচ আমি এবং আমার পরিবারের কোন সদস্যকে এই কমিটিতে রাখা হয়নি। অগনতান্ত্রিক ও অগঠনতান্ত্রিকভাবে রাতের আধারে গঠিত কমিটি আমরা মানি না।

আমরা ধানধালী ইউনিয়নবাসীরা অবিলম্বে এ কমিটি বাতিল করে সম্মেলনের মাধ্যমে নতুন কমিটি গঠনের দাবি জানাই। ইউনিয়ন কমিটির সাবেক সাংগঠনি সম্পাদক বর্তমান কলাপাড়া উপজেলা কমিটির সদস্য নিজাম বিশ্বাসের জায়গা হয়নি এ কমিটিতে। ত্যাগী নেতা মো. আক্কাস মোল্লা, মুক্তিযোদ্ধা ফোরকান মৃধা ও হুমায়ূন কবিরের জায়গা হয়নি।

সাবেক সভাপতি ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এসএম শহীদুল ইসলাম ধানখালী ইউনিয়ন কমিটি সম্পর্কে আমি কোন কিছু জানি না। একমিটি কখন কিভাবে গঠন করা হয়েছে তাও আমি জানি না। অগনতান্ত্রিক ও অগঠনতান্ত্রিকভাবে রাতের আধারে গঠিত ইউনিয়ন কমিটি আমরা মানি না।

তিনি সম্মেলনের মাধ্যমে ত্যাগী নেতাকর্মীদের নিয়ে কমিটি গঠনের দাবি জানান।

এ ব্যাপারে ধানখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি দাবীদার মো.শাহাজাদা পারভেজ টিনু মৃধা বলেন, বর্তমান ধানখালী ইউনিয়ন কমিটি সম্মেলনের মাধ্যমে গনতান্ত্রিক ও গঠনতান্ত্রিকভাবে সম্পন্ন হয়েছে। এখানে ত্যাগী নেতা কর্মীরা বঞ্চিত হয়নি। কেবলমাত্র ইউপি নির্বাচনে নৌকার বিরোধীতা করার কারনে বহিস্কৃতরা পদ পায়নি। এদের সাথে কিছু সুবিধাভূগীরা এ কমিটির বিরোধীতা করছে।

এ ব্যাপারে কলাপাড়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক পানি সম্পদ প্রতিমন্ত্রী মো.মাহবুবুর রহমান জানান, ধানখালী ইউনিয়নের কমিটির ব্যাপারে আমি কোনো কথা বলতে রাজি না।

তবে এ কমিটি গঠন করতে আমি যাইনি। এখানে যাদের নিয়ে কমিটি গঠন করা হয়েছে তারা আওয়ামীলীগের কেউ নয়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com