বুধবার, ১৬ অক্টোবর ২০২৪, ১০:২৭ অপরাহ্ন
শিরোনাম :
বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত ভোলায় নিষেধাজ্ঞা অমান্য করায় ৯ জেলে আটক; ৪৫ হাজার টাকা জরিমানা আশুলিয়ায় স্কুলছাত্রীকে ধর্ষণ, যুবক গ্রেপ্তার কালিয়াকৈরে শ্রমিকবাহী বাস চাপায় এক ব্যবসায়ী নিহত

কক্সবাজারে ৫ ভাইর মৃত্যুর ঘটনায় ঘাতক পিকআপের চালক সাইফুল’কে রাজধানী থেকে গ্রেপ্তার

ঢাকা অফিস
  • আপডেট টাইম : শনিবার, ১২ ফেব্রুয়ারী, ২০২২
  • ১৯৮ বার

চাঞ্চল্যকর ও আলোচিত কক্সবাজারের চকরিয়ায় মৃত বাবার শ্রাদ্ধ শেষে ফেরার পথে বেপরোয়া গতিতে চলমান পিকআপের চাপায় ৫ সহোদর ভাই এর নির্মম মৃত্যুর ঘটনায় ঘাতক পিকআপের চালক সহিদুল ইসলাম @ সাইফুল’কে রাজধানীর মোহাম্মদপুর থেকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

গত ০৮ ফেব্রুয়ারি ভোরবেলা কক্সবাজারের চকরিয়ার মালুমঘাট নামক স্থানে একটি পিকআপের চাপায় একই পরিবারের ৪ সহোদর ভাই যথাক্রমেঃ অনুপম সুশীল (৪৬), নিরুপম সুশীল (৪০), দীপক সুশীল (৩৫) চম্পক সুশীল (৩০) ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন।

পরবর্তীতে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন অপর সহোদর ভাই স্বরণ সুশীল (২৪)।

উক্ত দূর্ঘটনায় গুরুতরভাবে আহত হয় তাদের সহোদর ভাই রক্তিম সুশীল এবং বোন হীরা সুশীল। বর্তমানে রক্তিম সুশীল চট্টগ্রাম মহানগরীর একটি হাসপাতালে লাইফ সাপোর্টে রয়েছেন।


স্থানীয়সূত্রে জানা যায়, গত ৩০ জানুয়ারি নিহতদের পিতা সুরেশ চন্দ্র সুশীল বার্ধক্যজনিত কারণে মৃত্যুবরণ করেন।

ঘটনার দিন মঙ্গলবার অন্ত্যেষ্টিক্রিয়ার অংশ হিসেবে পূজা শেষ করে তারা ৯ ভাই-বোন চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের মালুমঘাট বাজারের নিকট রাস্তা পার হওয়ার জন্য অপেক্ষারত ছিলেন।

এ সময় ভোর ৫ টার দিকে কক্সবাজারমুখী বেপরোয়া গতিতে চলমান একটি পিকআপ নিয়ন্ত্রণ হারিয়ে মূলসড়ক থেকে নেমে গিয়ে তাদের চাপা দেয় এবং ঘটনাস্থল থেকে পলায়ন করে।

উক্ত ঘটনায় নিহতদের ভাই প্লাবন সুশীল (২২) বাদী হয়ে অজ্ঞাতনামা পিকআপ চালককে আসামী করে কক্সবাজারের চকরিয়া থানায় সড়ক পরিবহন আইন-২০১৮ এর ১০৫/৯৮/৯৫ ধারায় একটি মামলা দায়ের করেন; যার মামলা নং-১৫।

র‌্যাব-১৫ এর অভিযানে গত শনিবার রাতে রাজধানীর মোহাম্মদপুর বাসস্ট্যান্ড এলাকা থেকে উক্ত মর্মান্তিক দূর্ঘটনায় জড়িত ঘাতক পিকআপ চালক সহিদুল ইসলাম @ সাইফুল (২২), পিতাঃ মোঃ আলী জাফর, লামা, বান্দরবান’কে গ্রেফতার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত পিকআপের চালক সাইফুল নিহতদেরকে গাড়ি চাপা দেওয়ার সাথে তার সংশ্লিষ্টতার বিষয়টি স্বীকার করে।

গ্রেফতারকৃত সাইফুল প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায় যে, গত ০৮ ভোরে আনুমানিক ০৫ ঘটিকায় তারেক ও রবিউল নামক দুইজনসহ চকরিয়া থেকে কক্সবাজারের উদ্দেশ্যে সবজি বোঝাই পিকআপ নিয়ে সে রওনা করে।

রাস্তায় অধিক কুয়াশা থাকার পরেও চালক সাইফুল দ্রুত কক্সবাজার পৌঁছে সবজি ডেলিভারি দেয়ার জন্য বেপরোয়া গতিতে পিকআপটি চালাচ্ছিল।

অধিক কুয়াশা ও অতিরিক্ত গতির কারণে মালুমঘাট বাজারের নার্সারি গেটের সামনে রাস্তা পাড় হওয়ার জন্য অপেক্ষারতদেরকে চালক সাইফুল দূর থেকে লক্ষ্য করতে পারেনি। গাড়ীর অধিক গতি থাকার কারণে কাছাকাছি এসে লক্ষ্য করলেও গাড়িটি সে নিয়ন্ত্রণ না করতে পেরে দূর্ঘটনাটি সংঘটিত করে।

দূর্ঘটনার সময় তার সাথে পিকআপ মালিকের ছেলে তারেক ও ভাগিনা রবিউল ছিল। সে আরও জানায়, দূর্ঘটনার সময় গাড়িটি প্রায় ৬৫-৭০ কিঃ মিঃ/ঘন্টা গতিতে চলছিল এবং চালক গাড়ি থামানোর জন্য ব্রেক করলেও নিয়ন্ত্রণ হারিয়ে গাড়িটি প্রায় ১০০ ফুটের মতো সামনে চলে যায়।

পরবর্তীতে চালক পিকআপ থেকে নেমে নিহতদের দেখতে আসলেও মালিকের ছেলে তারেকের নির্দেশে সে দ্রুত ঘটনাস্থল থেকে পলায়ন করে।

গ্রেফতারকৃত পিকআপ চালক সাইফুল এর কোন ড্রাইভিং লাইসেন্স না থাকলেও দীর্ঘ ০২ বছর যাবত সে পিকআপ, চাঁন্দের গাড়ী ও ৩ টন ট্রাকসহ বিভিন্ন ধরণের গাড়ি চালানোর কাজে নিয়োজিত ছিল। দূর্ঘটনার ০১ সপ্তাহ পূর্বে সে উক্ত পিকআপটি মালিকের নিকট থেকে দৈনিক ৫০০ টাকা মজুরি ভিত্তিতে চালানো শুরু করে।

মালিকের নির্দেশনা অনুযায়ী, গ্রেফতারকৃত সাইফুল ডুলাহাজরায় এসে পিকআপটি রাখে এবং লোকাল বাসে করে চকরিয়া গিয়ে মালিকের সাথে দেখা করে। পিকআপের মালিক মাহমুদুল তাকে নূন্যতম ০১ বছর আত্মগোপনে থাকার পরামর্শ দিলে সে প্রথমে তার পূর্ববর্তী চাকুরীস্থল বান্দরবানের লামার রাবার বাগানে আত্মগোপনে যায়।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com