শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৬:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশে ৫৩ বছর ধরে দুঃশাসন চলছে-জোনায়েদ সাকি বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু

আটঘরিয়ায় অপরাধ নিয়ন্ত্রণে কার্যকর  হয়ে উঠেছে সিসি ক্যামেরা

মো. জিল্লুর রহমান রানা, পাবনা
  • আপডেট টাইম : শনিবার, ১৬ এপ্রিল, ২০২২
  • ১৫৯ বার
অপরাধ নিয়ন্ত্রণে ক্রমেই কার্যকর হয়ে উঠেছে পাবনার আটঘরিয়া উপজেলার বিভিন্ন বাজারে স্থাপন করা ক্লোজ সার্কিট ক্যামেরা (সিসি ক্যামেরা)। নানা ধরনের অপরাধ নিয়ন্ত্রণে থাকার ফলে সাধারণ মানুষ নিরবিঘ্নে চলাচল করতে পারছে। শান্তি ফিরে এসেছে সাধারণ মানুষের মধ্যে।
হাট-বাজার ও সামাজিক নানা অপরাধ দমন করতে আটঘরিয়া থানা পুলিশের স্থানপ করা সিসি ক্যামেরা পদ্ধতি উপজেলার সচেতন মহল ও সাধারণ মানুষের মধ্যে ব্যপক আলোচনা ও প্রশংসার দাবীদার হয়ে উঠেছে।
নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলার দেবোত্তর ইউনিয়নের পুস্তিগাছা বাজারের একজন ব্যবসায়ী বলেন, পাবনা সদর ও আটঘরিয়া উপজেলার সংযোগস্থল এই পুস্তিগাছা বাজারে কিছু দিন আগেও মাদক ব্যবসায়ী ও বিক্রেতার বিচরণে মুখরিত ছিল। এই সিসি ক্যামেরা স্থাপনের ফলে এখন এই চক্রের চলাচল একদম বন্ধ হয়েগেছে।
নাম প্রকাশে অনিচ্ছুক উপজেলার একদন্ত ইউনিয়নের একজন শিক্ষক বলেন, আমাদের অঞ্চলে সার্বক্ষণিক খুন-খারাপীসহ নানা সন্ত্রাসী কর্মকাণ্ড ঘটতো। এখন থানার এই বর্তমান অফিসার ইনচার্জ এর সিসি ক্যামেরা স্থাপনসহ আইনশৃঙ্খলা রক্ষার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করার কারণে শান্তি ফিরে এসেছে।
এবিষয়ে আটঘরিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ হাফিজুর রহমান বলেন, একসময় এসকল বাজারে নানা ধরনের অপরাধীদের চরম বিচরণ ছিল। এখন আর এমনটি দেখা যায় না। আধুনিক এই প্রযুক্তি ব্যবহার করার কারণে চুরি, ছিনতাই, নেশাসহ রাত্রীকালীন নানা অপরাধ নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে।
আটঘরিয়া থানা সূত্রে জানাযায়, উপজেলার আটঘরিয়া, দেবোত্তর, বেরুয়ান, মতিঝিল, পুস্তিগাছা, একদন্ত বাজারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে প্রায় ৬০ টি সিসি ক্যামরা লাগানো হয়েছে।
আগামী কিছু দিনের মধ্যে শিবপুর, কাজিরবাজার, খিদিরপুর, পারখিদিরপুর, ভরতপুর, চাঁদভা বাজারে সিসি ক্যামেরা লাগানোর কাজ প্রক্রিয়াধীন রয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com