বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০২৪, ০৪:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু বরিশালে বিশ্ব হাত ধোয়া দিবস ২০২৪ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

অনির্দিষ্টকালের জন্য মহাসড়ক অবরোধের হুমকি বরিশালের আন্দোলনকারীদের

বরিশাল অফিস
  • আপডেট টাইম : সোমবার, ১৫ জুলাই, ২০২৪
  • ১৮ বার

আগামী ২৪ ঘন্টার মধ্যে জরুরী অধিবেশন বসিয়ে সরকারি চাকরিতে কোটা পদ্ধতি সংস্কার এবং ঢাকায় আন্দোলনকারীদের বিরুদ্ধে হওয়া মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছে বরিশালের শিক্ষার্থীরা।

অন্যথায় অনির্দিষ্টকালের জন্য মহাসড়ক অবরোধ করার হুমকি দেন তারা।

আজ রোববার (১৪ জুলাই) পূর্ব নির্ধারিত কর্মসূচি অনুযায়ী  বেলা সাড়ে ১১টা থেকে গণপদযাত্রা শুরু করে আন্দোলনকারীরা।

এসময় সরকারি ব্রজমোহন (বিএম) কলেজ, সরকারি সৈয়দ হাতেম আলী কলেজ, বরিশাল সিটি কলেজ এবং বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা ভিন্ন ভিন্ন মিছিল নিয়ে বান্দ রোডস্থ জেলা প্রশাসক কার্যালয়ে আসা শুরু করে।

তারা নগরীর সদর রোড, কাকলির মোড়, জিলা স্কুল মোড় প্রদক্ষিণ করার সময় দীর্ঘ যানজটের সৃষ্টি হয় এসব এলাকায়। পরে বেলা ১টার দিকে জেলা প্রশাসক শহিদুল ইসলামের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেয় আগত শিক্ষার্থীরা।

স্মারকলিপি প্রদান শেষে সরকারি বিএম কলেজ বৈষম্যমূলক কোটা বিরোধী সমন্বয় কমিটির সদস্য হুজাইফা রহমান বলেন, আমাদের যৌক্তিক আন্দোলন দাবিয়ে রাখতে সরকার শাহবাগ থানায় অজ্ঞাতনামা উল্লেখ করে আন্দোলনকারীদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে।

এহেন ঘৃণ্য এবং সাধারণ শিক্ষার্থীদের স্বার্থ বিরোধী কাজের তীব্র নিন্দা জানাই আমরা।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের বৈষম্যমূলক কোটা বিরোধী সমন্বয় কমিটির উপদেষ্টা নাঈম উদ্দিন মিস্টু জানান, বরিশালের সকল শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এক প্লাটফর্মে আসা শুরু করেছে।

অনতিবিলম্বে সরকারের নির্বাহী আদেশে সকল গ্রেডের নিয়োগ পরীক্ষায় মুক্তিযোদ্ধা সহ বৈষম্যমূলক সকল কোটা বাতিল না করা হলে অনির্দিষ্টকালের জন্য সকল মহাসড়ক অবরোধ করা হবে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com