শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৬:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
দেশে ৫৩ বছর ধরে দুঃশাসন চলছে-জোনায়েদ সাকি বঙ্গোপসাগরের ভারতীয় পতাকা বাহি ফিশিং ট্রলার এবং ৩১ জন জেলে আটক দশমাইল-কলেজ মোর রুটে গাড়ির সর্বনিম্ন গতি চায় হাবিপ্রবির শিক্ষার্থীরা বরিশালে ভুয়া সাংবাদিক আটক বরিশালে কোটি টাকার কারেন্ট জাল জব্দ সদ্য সমাপ্ত দুর্গাপূজা সংক্রান্তে মতবিনিময় করলেন পুলিশ কমিশনারের ছাত্র আন্দোলনে ময়মনসিংহের শহীদ শাহরিয়ার পেল জিপিএ-৪.৮৩ শ্রীমঙ্গলে সংরক্ষিত বন থেকে অজ্ঞাতার নারী’ চা বাগান থেকে রক্তাক্ত পুরুষের লাশ উদ্ধার পৃথিবীকে বাঁচাতে জীবাশ্ম জ্বালানির ব্যবহার বন্ধ করতে হবে। – পরিবেশ উপদেষ্টা সৈয়দা রিজওয়ানা হাসান দেশে টোপ-চার নকল করতে ভয়ংকর যশোরের মিঠু

ঢাকা মহানগর বিএনপি দক্ষিণের বিভিন্ন স্থানে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল

ঢাকা অফিস
  • আপডেট টাইম : বুধবার, ১৮ আগস্ট, ২০২১
  • ১১৪ বার

গতকাল ১৭ আগষ্ট শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে পুলিশের বর্বরোচিত হামলার প্রতিবাদে ঘোষিত কর্মসূচীর অংশ হিসেবে ঢাকা মহানগর বিএনপি দক্ষিণের বিভিন্ন স্থানে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের অন্যতম সদস্য ও বিএনপি ঢাকা মহানগর দক্ষিণের আহবায়ক, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম ও সদস্য সচিব রফিকুল আলম মজনুর নেতৃত্বে প্রথমে মৌচাক এলাকায় মিছিলের প্রস্তুতিকালে সেখানে পুলিশ অতর্কিত হামলা চালিয়ে ৩ জনকে গ্রেফতার করে।

 

পরে তারা মালিবাগ বিশ্বরোড এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের করলে পুলিশ সেখানেও বাঁধা দেয়, পরে তারা পুলিশের বাধা উপেক্ষা করে মিছিল বের করে- বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন।

ঢাকা মহানগর বিএনপি’র যুগ্ম আহবায়ক ও খিলগাঁও থানা বিএনপি’র সভাপতি, ইউনুস মৃধা এবং সাধারণ সম্পাদক, এ্যাড. ফারুকুল ইসলামের নেতৃত্বে একটি মিছিল খিলগাঁও থানার বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র অন্যতম যুগ্ম আহবায়ক ও শ্যামপুর থানা বিএনপি’র সভাপতি, আ ন ম সাইফুল ইসলামের নেতৃত্বে রাজধানীর শ্যামপুর থানাধীন ধোলাইপার এলাকায় একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

ঢাকা মহানগর বিএনপি’র অন্যতম যুগ্ম আহবায়ক, মোশারফ হোসেন খোকন, চকবাজার থানা বিএনপি’র সভাপতি, আনোয়ার পারভেজ বাদল ও সাধারণ সম্পাদক, শহিদুল ইসলাম বাবুলের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এবং চকবাজার থানা বিএনপি’র সহ-সভাপতি, হাজী হুমায়ন কবিরের নেতৃত্বে অপর একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

সূত্রাপর থানা বিএনপি’র সদস্য সচিব, আজিজুল ইসলামের নেতৃত্বে পুরাতন ঢাকার রায় সাহেব বাজার এলাকায় একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

কদমতলী থানা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক, বাদল রানার নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের করে বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র সদস্য ও শাহবাগ থানা বিএনপি’র নেতা এম এ হান্নান, ২০ নং ওয়ার্ড বিএনপি’র আহবায়ক জাহিদ হোসেন নোয়াব ও আবু সুফিয়ানের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

শাহবাগ থানার ২০ নং ওয়ার্ডের সদস্য সচিব, রফিকুল ইসলাম স্বপনের নেতৃত্বে অপর একটি মিছিল ঢাকা বিশ্ববিদ্যালয় অমর-২১ শে হলের সামনে থেকে শুরু হয়ে ঢাকা মেডিকেলের জরুরী বিভাগের গেইটের সামনে এসে শেষ হয়।

নিউমার্কেট থানা বিএনপি’র সাধারণ সম্পাদক, হাজী জাহাঙ্গীর হোসেন পাটোয়ারীর নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। একই থানার-১৮ নং ওয়ার্ড বিএনপিও আরেকটি মিছিল বের করে।

কামরাঙ্গীচর থানা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক, হাজী আওলাদ হোসেনের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
ডেমরা থানা বিএনপি’র সভাপতি জয়নাল আবেদীন রতন ও সাধারণ সম্পাদক আবুল হাশেম এর নেতৃত্বে একটি এবং সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলমের নেতৃত্বে অপর একটি মিছিল থানা এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

 

এছাড়াও মতিঝিল থানা বিএনপি, মুগদা থানা বিএনপি, কোতোয়ালী থানা বিএনপি ও বংশাল থানা বিএনপি নেতাকর্মীরা স্ব-স্ব এলাকায় বিক্ষোভ মিছিল করে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি’র আহবায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম আজ ঢাকা মহানগর দক্ষিণের বিভিন্ন থানায় অনুষ্ঠিত শান্তিপূর্ণ বিক্ষোভ কর্মসূচিতে পুলিশের বর্বরোচিত হামলা ও নেতাকর্মীকে গ্রেফতারের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, সরকারের পায়ের নীচের মাটি সরে গেছে বলেই তারা আইন শৃঙ্খলা বাহিনী ও দলীয় সন্ত্রাসীদেরকে দিয়ে বিএনপি-কে দমন করতে বেপরোয়া হয়ে উঠেছে।

 

গতকাল শহীদ জিয়ার মাজারে পুলিশের ন্যাক্কারজনক হামলা সংঘটনের পর আজকের হামলাও সেটিরই সুস্পষ্ট বহিঃপ্রকাশ। সার্বিক অবস্থাদৃষ্টে মনে হচ্ছে-দেশ এখন পুরোপুরি পুলিশী রাষ্ট্রে পরিণত হয়েছে। তবে ভোটারবিহীন সরকার এসব সন্ত্রাস করে নিজেদের ফ্যাসিবাদী শাসন প্রলম্বিত করতে পারবে না।

 

জাতীয়তাবাদী শক্তি জনগণকে সাথে নিয়ে সরকারের ভয়াবহ দুঃশাসনের জবাব দিতে প্রস্তুত। করোনা মহামারীর ভয়াবহ সংকট মোকাবেলায় ব্যর্থ আওয়ামী সরকার জনগণের পাশে নেই, তারা তাদের গদি রক্ষায় বিএনপিসহ বিরোধী দল দমনে যে নিপীড়ণ চালাচ্ছে তা থেকে উত্তরণে জনগণ আর বসে থাকবে না বলেও উল্লেখ করেন আবদুস সালাম।

ঢাকা মহানগর বিএনপি-দক্ষিণ এর দফতর সম্পাদক সাইদুর রহমান মিন্টু স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
© All rights reserved © 2021 anondobarta24.com
Theme Dwonload From ThemesBazar.Com